দেড় ফুট জমির ৯ বছরের বিরোধ মিটলো ১ ঘণ্টায়

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫৫ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১ রবিবার

দেড় ফুট জমির ৯ বছরের বিরোধ মিটলো ১ ঘণ্টায়

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় সড়কের জন্য মাত্র দেড় ফুট জমি নিয়ে দুই প্রতিবেশীর মধ্যে বিরোধ চলে আসছে ৯ বছর ধরে। এরমধ্যে উভয় পক্ষ একে অপরের বিরুদ্ধে ১৩টি মামলা দিয়েছে। আর মামলা গুলোতে পুলিশের তৎপরতা বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও জেলা প্রশাসক এবং পুলিশ সুপার কার্যালয়ে প্রায় শতাধিক অভিযোগ করেছে উভয় পক্ষ। এছাড়াও ৩৩ বার স্থানীয় গ্রাম শালিশ করেছে তারা। কিন্তু কোন কিছুইতেই মিলেনি তাদের সমাধান।

অবশেষে নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান মাত্র এক ঘন্টায় ওই বিরোধ মিমাংসা করেছেন। ২৬ সেপ্টেম্বর শনিবার রাতে ফতুল্লার আদর্শ নগর এলাকায় বিল্লাল হোসেন ও হাজেরা আক্তার মুক্তা নামে দুই প্রতিবেশীর এ বিরোধ মিমাংসা করা হয়। তাদের দুজনের মধ্যে বিল্লাল হোসেন এক ফুট ৬ ইঞ্চি ও হাজেরা আক্তার মুক্তা এক ফুট ৯ইঞ্চি জমি সড়কের জন্য ছেড়ে দিবেন। অতিরিক্ত পুলিশ সুপারের এ সিদ্ধান্ত উভয় পক্ষ মেনে নিয়ে তারা কান্নায় ভেঙ্গে পড়েন। অতিতে যে ভুল করেছে তার জন্য একে অপরের কাছে ক্ষমা চেয়ে বাড়ি ফিরেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান জানান, ফতুল্লার আদর্শ নগর এলাকায় বিল্লাল হোসেন ও হাজেরা আক্তার মুক্তার মধ্যে সড়কের জন্য মাত্র দেড় ফুট জমি নিয়ে ৯বছর ধরে বিরোধ চলে আসছে। এরমধ্যে তারা একে অপরের বিরুদ্ধে আদালতে ১৩টি মামলা করেছেন। স্থানীয় শালিশ বৈঠকও কম হয়নি। কিন্তু কেউ সমাধান দিতে পারেনি। তাদের মামলাগুলোও আদালতে বিচারাধীন রয়েছে। অবশেষে নারায়ণগঞ্জ পুলিশ সুপারের নির্দেশে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে এক ঘন্টা বৈঠকে তাদের সমস্যার সামাধান দেয়া হয়েছে।

সমাধানের সময় ফতুল্লা মডেল থানার ওসি রকিবুজ্জামান, পরিদর্শক (আইসিপি) শহিদুল আলম, শ্রমিকলীগ নেতা কাউছার আহমেদ পলাশ, কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জসিম উদ্দিনসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও