সাহাপাড়া মন্ডপে সুতার চরকির সাজসজ্জা

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:১০ পিএম, ১০ অক্টোবর ২০২১ রবিবার

সাহাপাড়া মন্ডপে সুতার চরকির সাজসজ্জা

স্থানীয় সুতার ব্যাবসার ঐতিহ্যকে কেন্দ্র করেই এবারের মন্ডপ সাজিয়েছে টানবাজার নতুন সার্বজনীন দুর্গা পূজা কমিটি (সাহা পাড়া)।

রোববার (১০ অক্টোবর) সরেজমিনে দেখা যায়, রঙ বেরঙের সুতা দিয়ে সাজানো হয়েছে মন্ডপ। এছাড়া সুতা তৈরির চরকির আদলে নানা জিনিস দিয়ে সাজসজ্জার কাজ চলছে।

এছাড়া মন্ডপকে শৈল্পিক ভাবে উপস্থাপন করার উদ্দেশ্যে আলোকসজ্জার কাজও চলমান রয়েছে। রাতের মধ্যেই এই মন্ডপের সকল কাজ শেষ হয়ে যাবে বলে জানায় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক সুমন সাহা।

তিনি জানান, টানবাজারের দীর্ঘ দিনের, ঐতিহ্য এই সুতার ব্যাবসা। প্রতি বছরই আমরা সাহা পাড়া মন্ডপ ভিন্নরকম থিমে সাজাই। তাই এবার স্থানীয় এই ঐতিহ্যকে কেন্দ্র করেই আমরা মন্ডপ সাজানোর সিদ্ধান্ত নিয়েছি। তাছাড়া সাহা পাড়া মন্ডপ বলতে লোকে দারুণ কিছু আশা করে, সে কথা মাথায় রেখেও আমরা কাজ করেছি।

সুমন সাহা আরও বলেন, আমাদের এই পূজার কাজকর্মে সকল ধর্মের লোকেরাই সহায়তা করেন। আসলে সার্বজনীন মানে হচ্ছে সকলের। পূজাটা সনাতনী ধর্মের হলেও এই শারদীয় উৎসবটা সকলের। ফলে ধর্মবর্ণ নির্বিশেষে সকলকে আহবান জানাচ্ছি আমাদের মন্ডপে আসার জন্য। তবে অবশ্যই করোনাকালীন সময়ের কথা মাথায় রেখে আপনারা মাস্ক পরে আসবেন। এবং নিজ নিজ নিরাপত্তার বিষয়টা খেয়াল রাখবেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও