মাহমুদের প্রার্থীতায় ১নং ওয়ার্ডের সমীকরণ

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৬ পিএম, ১১ অক্টোবর ২০২১ সোমবার

মাহমুদের প্রার্থীতায় ১নং ওয়ার্ডের সমীকরণ

তরুণ ব্যবসায়ী মাহমুদুর রহমান আসছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) ১নং ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচনে প্রার্থীতা ঘোষণায় বদলে গেছে ভোটারদের হিসেব নিকেশ। এরই মধ্য নির্বাচনীয় ছালাম জানিয়ে নাসিক ১নং ওয়ার্ডের গুরুত্বপূর্ণ এলাকাসহ অলিতে-গলিতে সাঁটানো হয়েছে ডিজিটাল ব্যানার ফেস্টুন। সমান তালে সামাজিক যোগাযোগ মাধ্যমেও চালানো হচ্ছে নানা প্রচারণা। মাহমুদুর রহমান নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী সভাপতি মজিবুর রহমান বিএসসির ছেলে। সে নারায়ণগঞ্জ জেলা ছাত্র লীগ ও সিদ্ধিরগঞ্জ থানা ছাত্র লীগের সাবেক সদস্য। রাজনৈতিক পরিবারের সদস্য হয়েও কোন দিন ক্ষমতার অপব্যবহার করেননি। সাদাসিধা জীবন যাত্রাই ছিলো মাহমুদের পছন্দ। তবে স্থানীয় মুরুব্বি ও দলীয় নেতাকর্মীদের অনুরোধেই তিনি আসছে নাসিক নির্বাচনে কাউন্সিলর পদে হিসেবে প্রার্থীতা ঘোষণা দেন।

সরজমিনে নাসিক ১নং ওয়ার্ডের মিজমিজি, পাগলাবাড়ি, বাতানপাড়া, হিরাঝিল, পাইনাদী নতুন মহল্লা ঘুরে জানা গেছে, কাউন্সিলর প্রার্থী হিসেবে মাহমুদুর রহমান উপযুক্ত তাই এলাকার আওয়ামীলীগের, সাধারণ নেতাকর্মীরা তাকেই চান প্রার্থী হিসেবে। মাহমুদুর রহমান ১নং ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হলে, আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন পাবে বলে মত প্রকাশ করেন অনেকেই।

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংঠনের বিভিন্ন প্রবীন নেতারা বলেন, ক্লিনম্যান হিসেবে দলমত নির্বিশেষে মাহমুদুর রহমানের ব্যাপক পরিচিতি রয়েছে। মাহমুদুর রহমানের, ছাত্র জীবনেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। তিনি নারায়ণগঞ্জ জেলা ছাত্র লীগ ও সিদ্ধিরগঞ্জ থানা ছাত্র লীগের সাবেক সদস্য। এলাকার সামাজিক উন্নয়ন, সমাজ সেবা, ক্রীড়া ও সামাজিক-সাংস্কৃতিক কর্মকা-ে দীর্ঘদিন ধরে তিনি জড়িয়ে রয়েছেন নবীন প্রবীনসহ সকল শ্রেনী পেশার মানুষের সাথে। ফলে তাঁর ব্যক্তিগত কোনো চাওয়া-পাওয়া নেই, নাসিক ১নং ওয়ার্ড বাসীর জন্য কাজ করে যেতে চান।

সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য আব্দুল মজিব বলেন, নাসিক নির্বাচনে অংশগ্রহণ করার মত যে যোগ্যতা প্রয়োজন, কাউন্সিলর প্রার্থী হিসেবে সব যোগ্যতাই রয়েছে মাহমুদুর রহমানের। তাই আসছে নির্বাচনে মাহমুদুর রহমানের নাসিক ১নং ওয়ার্ড থেকে প্রার্থীতা ঘোষণায় বদলে গেছে ভোটারদের হিসেব নিকেশ। আমরা এবারের নির্বাচনে যোগ্য প্রার্থী হিসেবে নাসিক ১নং ওয়ার্ড থেকে মাহমুদুর রহমানকে পেয়েছি।

মাহমুদুর রহমান বলেন, ‘রাজনৈতিক পরিবারে আমার জন্ম। এলাকার মরুব্বীসহ স্থানীয়দের দাবির প্রেক্ষিতে আমাকে নির্বাচন করতে হচ্ছে। তবে আমি কাউন্সিলর নির্বাচিত হলে নিজেকে জনসেবায় নিয়োজিত রাখব।’

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান বলেন, আওয়ামীলীগের নেতাকর্মী ছাড়াও এলাকার মুরুব্বী ও স্থানীয় ভোটারদের দীর্ঘ দিনের দাবি, মাহমুদুর রহমানকে আসছে নাসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হিসেবে। এছাড়াও আমাদের নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানও চান আমার ছেলে মাহমুদুর রহমান নাসিক ১নং ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হিসেবে নির্বাচন করুক। তাই আসছে নাসিক নির্বাচনে মাহমুদুর রহমান ১নং ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও