মুসল্লিদের মিছিলে পুলিশের বাধা

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:৩৪ এএম, ১৬ অক্টোবর ২০২১ শনিবার

মুসল্লিদের মিছিলে পুলিশের বাধা

কুমিল্লায় পূজামন্ডপে পবিত্র কোরআন অবমাননার ঘটনায় নারায়ণগঞ্জে মুসুল্লিদের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা দেয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে জুমআর নামাজের পর মুসুল্লিরা মিছিল বের করলে এই ঘটনা ঘটে।

এর আগে মুসুল্লিরা যেন সংগঠিত হতে না পারে সেজন্য জুমআর নামাজকে কেন্দ্র করে শহরের প্রায় প্রত্যেক মসজিদের সামনে পুলিশ বাহিনীর সদস্যরা অবস্থান নেন। শহরের অন্যতম প্রধান মসজিদ ডিআইটি মসজিদের সামনেও তারা অবস্থান নেন। নামাজ শুরুর আগেই তারা মসজিদের সামনে ঘিরে রাখেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সরকার, রুবাইয়া খানম এবং অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে র‌্যাব, বিজিবি ও পুলিশ বাহিনীর বিপুল পরিমাণ সদস্য মসজিদের সামনে অবস্থান নেন।

নামাজ শেষে মুসুল্লিদের অনেকেই মসজিদের সামনে থেকে সরে যান। কিছুক্ষণ পর মুসুল্লিদের একটি অংশ স্লোগান দেয়া শুরু করেন। আর তাদের স্লোগান শুনে অন্যান্য মুসুল্লিরাও সংগঠিত হন। এক পর্যায়ে তারা মিছিল শুরু করেন। মিছিল ডিআইটি মসজিদের সামনে থেকে শুরু করে চাষাঢ়া এলাকা পর্যন্ত আসে। এসময় সদর থানা ওসি শাহজামানের নেতৃত্বে পুলিশের সদস্যরা পিছু পিছু আসেন।

চাষাঢ়া পর্যন্ত মুসুল্লিদের কোনো বাধা দেয়া না হলেও চাষাঢ়া গোল চত্ত্বর ঘুরে আবার ডিআইটি যেতে চাইতে তাদেরকে বাধা দেয়া হয়। এক পর্যায়ে মুসুল্লিদের একটি অংশকে বাধা দিয়ে তারা ছত্রভঙ্গ করে দেন। মুসুল্লিদের অপর অংশটিকে বঙ্গবন্ধু সড়কের গ্রীন্ডল্যাজ ব্যাংকের সামনে থামিয়ে দেয়া হয়। এসময় মুসুল্লিদের অনেকেই পুলিশের সদস্যদের দ্বারা মারধরের শিকারও হন।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও