স্বাধীন দেশের নাগরিকেরা আজ পরাধীন

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪১ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

স্বাধীন দেশের নাগরিকেরা আজ পরাধীন

চট্টগ্রাম যুব বিদ্রোহের মহানায়ক মাস্টারদা সূর্যসেনের ৮৭ তম ফাঁসি দিবস উপলক্ষে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ১২ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১ টায় ২নং রেলগেটস্থ বাসদ কার্যালয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলার অর্থ সম্পাদক মুন্নি সর্দারের সভাপতিত্বে সভায় আলোচনা করেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয়, ফয়সাল আহম্মেদ রাতুল, সাইফুল ইসলাম ফাহিম।

নেতৃবৃন্দ বলেন, মাস্টারদা সূর্যসেনের ফাঁসি দিবস। ১৯৩৪ সালের এই দিনে তৎকালীন বৃটিশ শাসক তাঁকে ফাঁসি দিয়ে হত্যা করে। চট্টগ্রামের উমাতারা হাই স্কুলের গণিতের শিক্ষক ছিলেন। তিনি চট্টগ্রাম রিপাবলিকান আর্মি গঠন করে যুবকদের সংগঠিত করে ১৯৩০ সালের ১৮ এপ্রিল যুব বিদ্রোহের সূচনা করেন। তিনদিন তিনি বৃটিশ শাসন থেকে চট্টগ্রামকে মুক্ত রাখেন। কিন্তু ২২ এপ্রিল জালালাবাদ যুদ্ধে তাদের পরাজয় বরণ করতে হয়। দেশের জন্য জীবন উৎসর্গ করেছিলেন। আজ এই স্বাধীন দেশের নাগরিকরা পরাধীন হয়ে আছে। ভোট দেওয়ার অধিকার হারিয়েছে। গুম, খুন, নারী-শিশু নির্যাতন-ধর্ষণ ভয়াবহ মাত্রায় বাড়ছে। চরম ফ্যাসীবাদী শাসনে গণতন্ত্র নির্বাসনে। কণ্ঠরোধ হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও