যুগের চিন্তা নিউজ ও সময়ের নারায়ণগঞ্জের মামলা প্রত্যাহার দাবী রবিন

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৬ পিএম, ২ মার্চ ২০২১ মঙ্গলবার

যুগের চিন্তা নিউজ ও সময়ের নারায়ণগঞ্জের মামলা প্রত্যাহার দাবী রবিন

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের কার্যকরী পরিষদের সদস্য ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন বলেছেন, ‘সাংবাদিকের কাজ সংবাদ সংগ্রহ করা সেই সংবাদ জাতির সামনে তুলে ধরা। এই কাজ রেখে আজকে এখানে প্রতিবাদ করছি। অত্যন্ত দুঃখজনক। সাংবাদিকতার বাইরে আমি একজন মানবাধিকার কর্মী। অধিকার (মানবাধিকার সংস্থা) ২০১৩ সালে আমার এই ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে কথা বলেছি। অনেকেই সেদিন ডিজিটাল নিরাপত্তা আইনের পক্ষে কথা বলেননি। তাঁদের বক্তব্য ছিল অধিকার ডিজিটাল নিরাপত্তা আইনে নিগৃহীত হচ্ছে বিধায় রাস্তায় নেমেছে। আমরা বলেছিলাম ২০১৩ সালে আমরা রাস্তায় নেমেছি। অপেক্ষায় থাকেন একদিন আপনাদেরকেও রাস্তায় নামতে হবে। ঠিকই সাংবাদিক সমাজ মাঠে নেমেছে।’

২ মার্চ মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান বাদল, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, দৈনিক যুগান্তর ও ডিবিসি চ্যানেলের জেলা প্রতিনিধি রাজু আহমেদ, নারায়ণগঞ্জ জেলা ফটো সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মাহমুদ হাসান কচিসহ সারা দেশে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতিবাদ সভা ও মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘২০১৩ সালে যদি কণ্ঠ জোরালো থাকতো, সবাই ঐক্যবদ্ধ থাকতো, এই কালো আইনের বিপক্ষে দাঁড়াতো। তাহলে আজকে এখানে দাঁড়াতে হতো না। অনেক পরে হলেও রাজনৈতিক কর্মী, সাংবাদিকসহ সবার মাঝে উপলব্ধি হয়েছে যে এই কালো আইন প্রত্যাহার করা হোক। এই মানববন্ধন থেকে মাননীয় প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রণালয়, আইনমন্ত্রণালয়ের কাছে অনুরোধ জানবো কখনো কেউ গণমাধ্যমের কণ্ঠ রোধ করতে পারেনি। এই ডিজিটাল নিরাপত্তা আইন কেন আরো কঠিক মামলা দিয়ে গণমাধ্যমের কণ্ঠ রোধ কর যাবে না। বিনীত অনুরোধ জানাবো নিপীড়নমূলক, হয়রানিমূলক মামলা প্রত্যাহার করার জন্য।’

তিনি বলেন, ‘সকল সাংবাদিকদের একত্র করে একটি ব্যাপক আন্দোলনের কর্মসূচির ঘোষণা করুন। কারণ এখন আর বসে থাকলে হবে না। আমাদের সবাইকে আন্দোলনে নামতে হবে। না হলে নারায়ণগঞ্জে বাদল ভাই সহ চারজনের বিরুদ্ধে মামলাসহ আরো অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে। যুগের চিন্তা, নিউজ নারায়ণগঞ্জ, সময়ের নারায়ণগঞ্জের বিরুদ্ধে মামলা হয়েছে। এই মামলার প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ আ মের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ, দৈনিক কালের কণ্ঠ ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডল, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি নোমান চৌধুরী সুমন প্রমুখ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও