মশা প্রতিরোধে মাহমুদপুর সোনালী সংসদের কার্যক্রম

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৫০ পিএম, ৩ মার্চ ২০২১ বুধবার

মশা প্রতিরোধে মাহমুদপুর সোনালী সংসদের কার্যক্রম

নারায়ণগঞ্জ সদর উপজেলার মাহমুদপুর এলাকায় বেপরোয়া মশা প্রতিরোধে সোনালী সংসদের উদ্যোগে মশার জীবানু ধ্বংস করতে ওষুধ ছিটানো কার্যক্রম শুরু করা হয়েছে।

২ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ফগার মেশিন দিয়ে মশার ওষুধ ছিটানো কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়। এলাকাবাসীদেরকে মাইকিং করে মশার বংশ বিস্তাররোধ সম্পর্কে সচেতন করা হয়।

পরে রাস্তাঘাট, ডোবা-নালা, পুকুরপাড়, বাসা-বাড়ির ছাদ ও ড্রেনসহ বিভিন্ন বদ্ধ জলাশয়ে ফগার মেশিন দিয়ে মশার ওষুধ ছিটানো হয়।

কার্যক্রম শুরু করা অনুষ্ঠানে উপস্তিত ছিলেন সোনালী সংসদের সভাপতি আতাউর রহমান মোল্লা, হোসেন মিয়া,ইব্রাহীম মোল্লা,তারিফুল ইসলাম,ইউসুফ আলী ভাষানী,সজল,হাবিবুর রহমান লিতুন, নাঈম ইসলাম, হাসিবুর রহমান মোল্লা, সাকিব ইসলাম,সজিব,ফায়সাল মোল্লা,ইসমাঈল হোসেন বিদ্যান, আরিফ,সায়মনসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যগন।

এলাকাবাসী অরাজনৈতিক, সামাজিক,সেবা মূলক সংগঠন মাহমুদপুর সোনালী সংসদকে সাধুবাদ জানিয়ে বলেন, মানবতার কাজে এগিয়ে এসেছেন যুবকেরা। যুবকদের এই সংসদের মাধ্যমে সব জায়গায় মশার ওষুধ ছিটিয়ে এলাকাবাসীকে মশা মুক্ত এলাকা উপহার দেয়ার চেষ্টা করা হচ্ছে।

মাহমুদপুর সোনালী সংসদের সভাপতি আতাউর রহমান মোল্লা বলেন, সপ্তাহ ব্যাপী মশক নিধন কার্যক্রম হাতে নিয়েছি। প্রতিদিন প্রায় ৩ হাজার টাকার বেশি অর্থ ব্যয় হয় মশক নিধনে। প্রথম দিনের কার্যক্রমে এলাকাবাসী মশার আক্রমন থেকে অনেকটা রক্ষা পেয়েছে। আশা করি কয়েকদিনের মধ্যে মশা প্রতিরোধে সক্ষম হবো।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও