সিরাজ শাহ’র আস্তানায় ত্বকীর সমাধিতে পুস্পস্তবক অর্পণ শনিবার

প্রেস বিজ্ঞপ্তি : || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪৬ পিএম, ৪ মার্চ ২০২১ বৃহস্পতিবার

ফাইল ফটো
ফাইল ফটো

৬ মার্চ ২০২১ তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ৮ বছর। এ উপলক্ষ্যে চারদিন ব্যাপী কর্মসূচির দ্বিতীয় দিন ৬ মার্চ শনিবার সকালে বন্দরে অবস্থিত সিরাজ শাহ’র আস্তানায় তানভীর মুহাম্মদ ত্বকীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। ঐ দিন সকাল সাড়ে আটটায় শীতলক্ষ্যা নদীর পশ্চিম পাড়ে বন্দর ঘাট থেকে সমাধির উদ্দেশ্যে যাত্রা শুরু হবে।

৬ মার্চ ২০২১ তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ৮ বছর উপলক্ষ্যে চারদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির প্রথম দিনে ৫ মার্চ ২০২১ শুক্রবার বিকাল তিনটায় শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের সামনের সড়কে সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে জাতীয় ও স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

৬ মার্চ ২০১৩ বিকেলে সুধীজন পাঠাগারে যাওয়ার পথে নারায়ণগঞ্জের বঙ্গবন্ধু সড়ক থেকে মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকীকে অপহরণ করা হয়েছিল। ওই রাতেই ত্বকীর পিতা রফিউর রাব্বি নারায়ণগঞ্জ সদর মডেল থানায় বিষয়টি উল্লেখ করে সাধারণ ডায়েরী করেন এবং র‌্যাব ১১ এর কার্যালয়ে চিঠি দেন। এর দুই দিন পর ৮ মার্চ সকালে শীতলক্ষ্যা নদীর খালের পাড় থেকে পুলিশ ত্বকীর লাশ উদ্ধার করে। ৮ মার্চ রাতেই ত্বকীর পিতা বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দ- বিধি ৩০২/৩৪ ধারায় আসামী অজ্ঞাত উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন এবং ১৮ মার্চ জেলা পুলিশ সুপারের কাছে ত্বকী হত্যার জন্য তিনি শামীম ওসমান ও তার ছেলে অয়ন ওসমান সহ আটজনের নাম উল্লেখ করে একটি অবগতিপত্র দেন। তদন্তে মামলাটির আশানুরূপ অগ্রগতি না হওয়ায় ২৮ মে ২০১৩ উচ্চ-আদালতের নির্দেশে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) ত্বকী হত্যা মামলাটির তদন্তভার গ্রহণ করেন। কিন্তু এখনো মামলার চার্জশীট দেওয়া হয়নি।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও