নাগরিক দুর্ভোগ লাগবের তাগিদ শিপলুর

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৫ পিএম, ১০ জুন ২০২১ বৃহস্পতিবার

নাগরিক দুর্ভোগ লাগবের তাগিদ শিপলুর

আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সহ সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকীম শিপলু বলেন, আজকে নারায়ণগঞ্জ বাসী বিভিন্ন নাগরিক সমস্যায় ভুগছে তম্মধ্যে গ্যাস পানি বিদ্যুৎ এর সমস্যা প্রকট। চিকিৎসা স্বাস্থ্য খাতে ও বেহাল অবস্থা। নারায়ণগঞ্জ বিভিন্ন এলাকায় গ্যাস সারাদিন একেবারেই থাকেনা। গভীর রাতে কিছুটা গ্যাস আসে তা দিয়ে পর্যাপ্ত রান্না করা যায় না। মা বোনেরা প্রতিদিন গভীর রাতে উঠে রান্না করে যার কারণে তারা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন। কারই প্রতিদিন রাত জাগলে অসুস্থ হবেন এটাই স্বাভাবিক। আমরা অনতিবিলম্বে জরুরী গ্যাসের চাহিদা পর্যাপ্ত করার দাবি জানাচ্ছি।

তিনি বলেন, অযোগ্য অবহেলা ও বেহাল ব্যবস্থাপনায় ধুঁকছে বাংলাদেশ সরকারি হাসপাতালগুলো। পেশাদারিত্বের অভাবে সুষ্ঠু চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে রোগীরা। ভুল চিকিৎসায় অনেককে পঙ্গুত্ববরণ করাসহ মৃত্যুর কোলে ও ঢলে পড়তে হচ্ছে। উপজেলা থানা কমপ্লেক্সগুলোতে নেই পর্যাপ্ত চিকিৎসা সেবার সরঞ্জামাদি। তাতে চরম ভোগান্তিতে পড়তে হয় রোগিদের।

শিপলু বলেন, ওষুধের দাম ও অনেক। প্রতিবছর এদেশে ৭০ থেকে ৮০ শতাংশ হারে বাড়ছে ওষুধের দাম। এমন ও দেখা যায় একপাতা ওষুেধর দাম ৬০০ টাকা। যদি তাই হয় তাহলে নিন্মআয়ের মানুষের তো ওষুধ কিনে সব শেষ করতে হবে ভাত খাবে কিভাবে। অনেকেই আছেন যারা একবেলার ওষুধের জন্য ২/৩ জনের কাছে হাত পাতেন। অনেক আছেন চিকিৎসার জন্য জমি বিক্রি করেন। তাই আমরা বলব চিকিৎসা সেবার মান উন্নত করতে হবে সাধারণের আয়ের দিকটা বিবেচনা করতে হবে। ওষুধের দাম কমাতে হবে। আমরা দাবি করছি যাতে প্রতিটা ওষুধের পাতায় সরকারি একটি দাম ধরে দেওয়া হয়। তাহলে ফার্মেসীগুলোতে আর এরকম চওড়া দামে ঔষধ বিক্রি করতে পারবেনা।

তিনি বলেন, আর পানির কথা কি বলবো। নারায়ণগঞ্জ সহ সারা জেলায়-ই পানির সংকট যে পানি পাওয়া যায় তা দুর্গন্ধযুক্ত নোংরা পচা পানি। আমি আমার এলাকা ১৬ নং ওয়ার্ডের কথাই বলছি ১/২ নং বাবুরাইল, দেওভোগ পাক্কা রোড আখড়া, ছনখোলা, তাতিপাড়া, বেপারীপাড়া এই সমস্ত এলাকা নিয়ে ১৬ নং ওয়ার্ড গঠিত। এই এলাকাগুলিতে ওয়াসার পানি এত বাজে নোংরা পচা, এই পানি খাওয়া তো দূরের কথা এই পানি দিয়ে গোসল করা যায় না। রান্না করা যায় না ,অজু করা যায় না। অথচ দিনের পর দিন ওয়ার্ডবাসী এই পানিই ব্যবহার করছে। অথচ এই ওয়ার্ডের আছে গৌরবোজ্জল ইতিহাস। এটি ভাষাসৈনিক মুক্তিযোদ্ধাদের ওয়ার্ড। বিএনপি-আওয়ামী লীগ সহ বড় বড় রাজনৈতিক দলগুলোতে যোগ্যতা দিয়ে নেতৃত্ব দিয়ে গেছেন দিয়ে যাচ্ছেন ১৬নং ওয়ার্ডের নেতারা। এই ওয়ার্ডেই জন্ম বর্তমান সিটি মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী। এই এলাকার ছিলেন প্রয়াত পৌর চেয়ারম্যান নাজিম উদ্দিন মাহমুদ, আলী আহমদ চুনকা প্রয়াত, সাবেক সাংসদ আফজাল হোসেন সহ অনেক জ্ঞানী-গুণী গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গত ৮ জুন মঙ্গলবার সকাল ১১ টায় আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের আয়োজনে নাগরিক বিভিন্ন দাবি নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে শিপলু এসব কথা বলেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও