কুমুদিনী ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন দাবী

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৫ পিএম, ১২ জুন ২০২১ শনিবার

কুমুদিনী ক্যান্সার হাসপাতাল বাস্তবায়ন দাবী

জনগণের চিকিৎসাসেবা ও মান উন্নয়নে বাধাগ্রস্ত করতে নারায়ণগঞ্জ সহ সারাদেশে বিশৃঙ্খলা সৃষ্টিকারী বহিরাগত শ্রমিক নামধারী অর্থলোভীদের ষড়যন্ত্র থেকে কুমুদিনী ইনস্টিটিউট অব মেডিকেল সার্ভিস অ্যান্ড ক্যান্সার কেয়ার বাস্তবায়নের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

১২ জুন শনিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের মেট্রোহল সংলগ্ন কুমুদিনীর সামনে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক শাহাদাত হোসেন ভূইয়া সাজনু, বিকেএমইএর সহ সভাপতি মোর্শেদ সারোয়ার সোহেল, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, বন্দর উপজেলা ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, বাংলাদেশ হোসিয়ারি অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল আলম সজল, জেলা আওয়ামী লীগের সদস্য সামসুজ্জামান ভাষানী, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জুয়েল হোসেন, ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, ১১ নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোসহীন মিয়া, জাহাজী শ্রমিক ফেডারেশনের নেতা সবুজ শিকদার সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অন্যান্য জনপ্রতিনিধিরা।

সভাপতির বক্তব্যে খালেদ হায়দার খান কাজল বলেন, কুমুদিনী ইনস্টিটিউট অব মেডিকেল সার্ভিস অ্যান্ড ক্যান্সার কেয়ার যখন সারাদেশ ব্যাপী প্রশংসা কুড়াচ্ছে তখন নারায়ণগঞ্জের কিছু অসাধু চক্র এর বিরোধীতা নেমেছে। প্রধানমন্ত্রী নিজে এই হাসপাতালটি ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। কিন্তু একটি অসাধু চক্র এর বিরোধী করছে। আমরা তাদের ধিক্কার জানাই। সেই সাথে আমরা আমরা কুমুদিনীর পক্ষে আছি এবং কুমুদিনীকে সহযোগিতা করার জন্য অসাধু চক্রের বিরুদ্ধে নারায়ণগঞ্জবাসী সোচ্চার রয়েছে। অরাজকতা মানবো না।

কুমুদিনীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের কাছে চাইতে লজ্জা হয়। তারপরেও বলবো আপনারা অনেক জায়গায় অনেক শিক্ষা প্রতিষ্ঠান করেছেন। নারায়ণগঞ্জে ক্যান্সার হাসপাতাল বাস্তবায়নের পর একটি উন্নতমানের শিক্ষা প্রতিষ্ঠান করবেন সেই প্রত্যাশা করছি আপনাদের কাজে।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল বলেন, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট সারাদেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠান করে যাচ্ছে। তেমনিভাবে নারায়ণগঞ্জের প্রাণপুরুষ শামীম ওসমান ও সেলিম ওসমান সুন্দর নারায়ণগঞ্জ গড়ার লক্ষ্যে কাজ করছেন ঠিক সে সময় কুমুদিনী ইনস্টিটিউট অব মেডিকেল সার্ভিস অ্যান্ড ক্যান্সার কেয়ার করতে যাচ্ছে। কিন্তু আমি বলতে লজ্জা পাই যখন ভাল কাজ করতে চাই তখন বাধা আছে। আমার বোধগম্য হয় না হাসপাতাল করতে শ্রমিকনেতা কেন বাধা দিবে। কিন্তু যতই বাধা আসুক এখানে হাসপাতাল হবেই।

চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক শাহাদাত হোসেন ভূইয়া সাজনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় নারায়ণগঞ্জে ক্যান্সার হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। কিন্তু সেটাকে প্রতিহত করার জন্য নারায়ণগঞ্জের কিছু সন্ত্রাসী কিছু নামধারী নেতা মাহবুবুর রহমান ইসমাঈল নামে পরিচিত। তিনি নারায়ণগঞ্জ সহ সারা বাংলাদেশের মানুষের ক্যান্সার চিকিৎসার প্রতিবন্ধকতা করছেন। করোনা সংক্রমের শুরুতে নারায়ণগঞ্জের মানুষ যখন চিকিৎসা পাচ্ছিল না সেসময়ে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও ব্যাবসায়ী নেতা সেলিম ওসমান এগিয়ে আসেন। আজকে নারায়ণগঞ্জের মানুষ চিকিৎসা পাচ্ছেন।

তিনি আরও বলেন, প্রধামন্ত্রী শেখ হাসিনা যখন নারায়ণগঞ্জকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে নেয়ার জন্য সামসুজ্জোহা নাগিনা জোহার দুটি সড়ক নাসিম ওসমানের নামে সেতুর নামকরণ করেছেন তখন নারায়ণগঞ্জের কিছু কুলাঙ্গার যারা নারায়ণগঞ্জের উন্নয়নে কোনো কাজে সন্তান বিভিন্ন কথা বলেন। আমরা কৃতজ্ঞ শেখ হাসিনার কাছে। আমরা গর্বিত নারায়ণগঞ্জবাসী। সেই সাথে নারায়ণগঞ্জে ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার করার জন্য আমরা নারায়ণগঞ্জবাসী প্রস্তুত রয়েছি।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও