স্কুল কলেজ খোলার দাবীতে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০২ পিএম, ১২ জুন ২০২১ শনিবার

স্কুল কলেজ খোলার দাবীতে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

সকল শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন নিশ্চিত করে স্কুল কলেজ খুলে দেওয়া, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ভ্যাট প্রত্যাহার, করোনা পরিস্থিতিতে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের চলতি বছরের বেতন-ফি মওকুফে বাজেটে বরাদ্দ দেওয়ার দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার উদ্যোগে ১২ জুন বিকেলে ফতুল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার সংগঠক শফিকুল ইসলাম শিমুলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টন ,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, ফতুল্লা থানার সংগঠক ফয়সাল আহম্মেদ রাতুল, আফরোজা আক্তার মৃত্তিকা, রিনা আক্তার, জান্নাতুল ফেরদৌস মিম, জেলার সংগঠক সাইফুল ইসলাম প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা করতে হচ্ছে আমাদের দেশের মানুষকে। এর মধ্যে চরম অনিশ্চয়তার মধ্যে দিনযাপন করছে শিক্ষার্থীরা। কবে স্কুল কলেজ খুলবে তা নিয়ে শিক্ষার্থীরা ধোঁয়াশায়। দেশে সব মিলিয়ে শিক্ষার্থীদের সংখ্যা প্রায় ৫ কোটি। এর প্রায় অর্ধেক শিক্ষার্থীর শিক্ষাজীবনই আজ বির্পযস্ত ও অনিশ্চিত। আজকে এই অনিশ্চিত জীবন থেকে রক্ষা পেতে আত্মহত্যার মতো পথ বেছে নিচ্ছে।

অন্যদিকে গত ৩ জুন আমাদের দেশে ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট পেশ করেছে। কিন্তু সেই বাজেটে শিক্ষাখাতে বরাদ্দ করা হয়েছে মাত্র ১১.৯১ শতাংশ যা জিডিপির ২.০৮ শতাংশ। প্রকৃতপক্ষে শিক্ষাখাতে বাজেট কমেছে। অথচ এই করোনা মহামারিতেও শিক্ষা নিয়ে কোন ধরনের রোড ম্যাপ সরকার করেনি। অন্যদিকে শিক্ষাকে পণ্যে পরিনত করেছে , টাকা যার শিক্ষা তার এই নীতিতে চলছে শিক্ষাব্যবস্থা। এই নীতিতে যদি চলতে থাকে তাহলে অসংখ্য শিক্ষার্থী শিক্ষাজীবন থেকে ঝড়ে পড়বে।

নেতৃবৃন্দ আরও বলেন, শিক্ষাজীবন বাঁচাতে আজ তাই অতি দ্রুত সকল শিক্ষার্থীদেরকে ভ্যাকসিনের আওতায় এনে স্কুল-কলেজ খুলে দেওয়া। শিক্ষার্থীদের বেতন-ভাতা মওকুফ, সরকারের তরফ থেকে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আর্থিক প্রণোদনা প্রদান এবং শিক্ষার্থীদের বাসাভাড়াÑমেসভাড়া মওকুফে বাজেটে বরাদ্দ দেওয়ার দাবি জানান এবং ডিএনডি এলাকার জলাবদ্ধতায় মানুষের দুর্ভোগে কর্তৃপক্ষের উদাসীনতায় গভীর ক্ষোভ প্রকাশ করেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও