ফতুল্লা ইউনিয়ন নির্বাচন ঘোষণার দাবি

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ১০:২২ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

ফতুল্লা ইউনিয়ন নির্বাচন ঘোষণার দাবি

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ ফতুল্লা ইউনিয়ন শাখার কাউন্সিল ১৭ সেপ্টেম্বর বিকাল ৪টায় ফতুল্লা রেল স্টেশনস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বাসদ ফতুল্লা ইউনিয়ন শাখার নেতা বিপ্লব আহম্মেদ মিঠুর সভাপতিত্বে কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলা সভাপতি সেলিম মাহমুদ, ফতুল্লা থানা বাসদ সমন্বয়ক এম এ মিল্টন, রি রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্টের জেলা সভাপতি জামাল হোসেন, ফতুল্লা ইউনিয়ন শাখার নেতা সাইফুল ইসলাম শরীফ, আব্দুল খালেক, কামাল হোসেন, কবির, আলম প্রমুখ।

নেতবৃন্দ বলেন, ফতুল্লা থানাধীন একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন হলো ফতুল্লা ইউনিয়ন। ১১৭,০০০ হাজার অধিবাসীর এই ইউনিয়ন নানা সমস্যায় জর্জরিত। জলাবদ্ধতা, মশার উৎপাত, আবাসিক জায়গায় অপরিকল্পিত শিল্পায়ন, যত্রতত্র আবর্জনার স্তুূপ, মাদকসহ বিভিন্ন সমস্যা রয়েছে। এই ইউনিয়নের নাগরিকরা তাদের নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। দুটি মামলার জটিলতায় গত ৩০ বছর ধরে এই ইউনিয়নে নির্বাচন হয় না। একজন মেম্বার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্বে রয়েছে। ৯ জন মেম্বারের মধ্যে ৪ জনেরই মৃত্যু হয়েছে। ফলে ইউনিয়নের সমস্যাগুলো সমাধানের ক্ষেত্রে কোন উদ্যোগ নেই। যদি নিয়মিত নির্বাচন হতো তাহলে হয়তো পাহাড় পরিমান সমস্যার কিছু নিরসন হতো। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি, জটিলতা নিরসন করে দ্রুতত নির্বাচনের আয়োজন করুন। ফতুল্লা ইউনিয়নবাসী তাদের নির্বাচিত প্রতিনিধিদের দিয়ে সমস্যা সংকট নিরসন করতে চায়।

নেতৃবৃন্দ আরো বলেন, বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকেই ধ্বংস করে দিয়েছে। ফলে জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধি না থাকায় আমলাতন্ত্র আজ দাপিয়ে বেড়াচ্ছে। আবার স্থানীয় এমন আইন রয়েছে নির্বাচিত প্রতিনিধিকে একজন আমলা এক কলমের জোরে বরখাস্ত করে দিতে পারে। এটি রাষ্ট্রের গণতন্ত্রের অন্তরায়।

কাউনিাসলে বিপ্লব আহম্মেদ মিঠুকে আহ্বায়ক ও সাইফুল ইসলাম শরীফকে সদস্য সচিব করে ২৩ সদস্য বিশিষ্ট বাসদ ফতুল্লা ইউনিয়ন শাখা কমিটি ঘোষিত হয়।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও