রাসেল গার্মেন্টে শ্রমিক ছাঁটাই, নীরব বিকেএমইএ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪৯ পিএম, ৮ অক্টোবর ২০২১ শুক্রবার

রাসেল গার্মেন্টে শ্রমিক ছাঁটাই, নীরব বিকেএমইএ

শ্রমিক ছাঁটাই-নির্যাতন হয়রানি বন্ধ করা ও জাতীয় নিম্নতম মজুরি ২০ হাজার টাকা করার দাবিতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র (জিটিইউসি) এর উদ্যোগে শুক্রবার (৮ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় প্রেসক্লাবের সামনে শ্রমিক সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্টু ঘোষ, কেন্দ্রীয় নেতা দুলাল সাহা, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলা কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ কুমার দাস, শ্রমিক নেতা নূর ইসলাম আক্তার, প্যারাডাইজ কেবলস শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রাসেল ও রাসেল গার্মেন্টসের নারী শ্রমিক মাছুমা বেগম প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দেলপাড়া এলাকার রাসেল গার্মেন্টসের ৩৫ জন শ্রমিককে চাকরিচ্যুত করা হয়েছে তাদের বকেয়া বেতন-ভাতা ও আইনগত পাওনা পরিশোধ করা হচ্ছে না। বিকেএমইএ`র দরজায় বারবার কড়া নাড়ার পরেও কোন সমাধান পাওয়া যাচ্ছে না। এছাড়াও বিভিন্ন কারখানায় চাকরিচ্যুত শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা ও আইনগত পাওনা দেওয়া হচ্ছে না। শ্রমিকেরা পাওনা আদায়ের জন্য কল-কারখানা পরিদর্শন অধিদপ্তরে অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছে না। শ্রমিক হয়রানি বন্ধ করে চাকরিচ্যুত শ্রমিকদের বকেয়া বেতন ও আইনি পাওনা পরিশোধ করতে হবে নয়তো বৃহত্তর আন্দোলন গড়ে তুলে দাবি আদায় করা হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও