নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজারে আগুন জ্বলছে

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৬ পিএম, ৮ অক্টোবর ২০২১ শুক্রবার

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজারে আগুন জ্বলছে

চাল-ডাল-তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলা। ৮ অক্টোবর শুক্রবার সকাল ১০ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই কর্মসূচী পালন করে দলটির নেতাকর্মীরা।

কর্মসূচীতে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি জেলার আহ্বায়ক অঞ্জন দাসের সভাপতিত্বে এবং জেলার সম্পাদক কাউসার হামিদের সঞ্চালনায় উক্ত কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠনের শহর কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর আলম বাবু, ফতুল্লা থানার কমিটির আহ্বায়ক মো. সজল, জেলা কমিটির অন্যতম সদস্য আব্দুল আল মামুন। এছাড়াও সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন এবং জেলার সভাপতি ইলিয়াস জামান।

মানববন্ধনে অঞ্জন দাস বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজারে আগুন জ্বলছে! চাল, আটা, পেঁয়াজ থেকে শুরু করে প্রতিদিনের ব্যবহার্য প্রতিটি পণ্যের দাম হু হু করে বাড়ছে! গতকালকে যে জিনিস ৩০ টাকা দরে কিনতে হয়েছে, আজ সেটার মূল্য ৪০ থেকে ৪৫ টাকা হয়ে যাচ্ছে। এটিই প্রতিদিনকার বাজারের দৃশ্য! দ্রব্যমূল্যের লাগামহীন এই ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। আর এর প্রধানতম ভুক্তভোগী দেশের শ্রমজীবী-মেহনতি মানুষেরা। দ্রব্যমূল্যের দাম যখন প্রতিদিন বাড়ছে! বাড়ি ভাড়া, গাড়ি ভাড়া, গ্যাস-পানির বিল যখন ক্রমশ ঊর্ধ্বগতির দিকে! আমাদের দাবি সুস্পষ্ট। অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হ্রাস করে জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনতে হবে। বাজার দরের সাথে সামঞ্জস্য রেখে শ্রমিকদের নূন্যতম মজুরি পুনঃনির্ধারণ করতে হবে। নয়তো শ্রমজীবী-মেহনতি মানুষের মধ্যে যে বিক্ষোভ গড়ে উঠবে তা সরকার ও গার্মেন্ট মালিকদের পক্ষে নিয়ন্ত্রণ করা অসম্ভব হয়ে পড়বে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও