বাংলাদেশ রাইটার্স ক্লাবের সাহিত্য আড্ডা

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৩ পিএম, ৯ অক্টোবর ২০২১ শনিবার

বাংলাদেশ রাইটার্স ক্লাবের সাহিত্য আড্ডা

‘গুটিয়ে যাও, গুটিয়ে গেলেই সুখ/ রোদ-দুপুরে পুড়বে না আর বুক/ বুকের তলে হৃদয় নামক আঁখি/টের পাবে না তীর-শিকারী পাখি/গুটিয়ে যাও, গুটিয়ে গেলেই ভালো/ গহন সুখে জ্বলবে জ্বলুক আলো’। ‘শামুক’ শিরোনামে জাতিসত্তার কবি মুহম্মদ নুরুল হুদার কবিতাটি উচ্চারনের মাধ্যমে নারায়ণগঞ্জ সাহিত্য চর্চায় বাংলা একাডেমির মহা পরিচালকের নির্দেশনা পৌছে দেন ঢাকা থেকে আগত বাংলাদেশ রাইটার্স ক্লাবের দপ্তর সম্পাদক কবি সোহাগ সিদ্দিকী। বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর প্রথম সাহিত্য আড্ডায় তিনি এ কথা বলেন।

করোনাকালীন দীর্ঘ বিরতির পর ৮ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় নগরীর খানপুরস্থ নিউ মেট্টোহল সংলগ্ন ডা. শান্তি ভিলার নিচ তলায় বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর আয়োজনে শরতের সন্ধ্যাকালীন ‘সাহিত্য আড্ডা’ অনুষ্ঠিত হয়।

সাহিত্য আড্ডায় কবি সোহাগ সিদ্দিকী আরো বলেন, সকলের সাথে সমন্বয় করে আগামী দিনে বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ বিভিন্ন কর্মশালার আয়োজন করবে এবং প্রতিমাসে একটি সাহিত্য সভায় ঢাকা থেকে বাংলাদেশ রাইটার্স ক্লাবের কবিরা অংশগ্রহন করবেন। এছাড়াও আগামী ৩১ ডিসেম্বর আন্তর্জাতিক লেখক দিবস পালনে বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর প্রস্তুতি গ্রহনের পরমর্শ দেন।

বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ (বি.ডাব্লিউ.সি.এন) এর আহবায়ক কবি কাজী আনিসুল হকের সভাপতিত্বে সাহিত্য আড্ডায় বক্তব্য রাখেন বাংলাদেশ রাইটার্স ক্লাব এর কার্যনির্বাহী কমিটির সদস্য কবি ও উপন্যাসিক জাহাঙ্গির হোসাইন, কবি দীপক ভৌমিক,কবি ও আলোচক রইস মুকুল, ফতুল্লা রিপোটার্স ক্লাবের সভাপতি কবি রণজিৎ মোদক, কবি আল-আশরাফ বিন্ধু, বাংলা একাডেমির সদস্য ইয়াদী মাহমুদ।

এছাড়াও উপস্থিত ছিলেন কবি রাজলক্ষ¥ী, বিজ্ঞান লেখক বদরুল আলম, কবি ঠাকুর তিক্তদাহ নলুয়া, গল্পকার ও প্রকাশক আহমাদ রউফ, কবি ও সম্পাদক ফরিদা ইয়াসমীন সুমনা, সুকুমার মল্লিক রতন দাদু, এম নাজমুল হাসান, কবি সাদ্দাম মোহাম্মদ, কবি ইকবাল হোসেন রোমেছ, কবি সুমন সরকার, কবি এমডি সোহেল, কবি সেলিম ভূইয়া প্রমুখ।

‘সাহিত্য আড্ডা’ সার্বিক পরিচালনা করেন বাংলাদেশ রাইটার্স ক্লাবের সদস্য কবি বাপ্পি সাহা, বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ এর যুগ্ম আহবায়ক কবি মো: শফিকুল ইসলাম আরজু, যুগ্ম আহবায়ক শাহাদাৎ হোসেন ভূইয়া, সদস্য সচিব কবি ও নির্মাতা আদিত্য রুপু, সদস্য সালমা ডলি।

কবি হারুন অর রশিদ সাগর এর উপস্থাপনায় উপস্থিত সকলেই স্ব-রচিত লেখা পাঠ করেন এবং আগামীদিনে সৃজনশীল সাহিত্য চর্চায় বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ অগ্রনী ভূমিকা রাখবে বলে আশাব্যক্ত করেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও