রিকশা ভ্যান ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কমিটি

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৭ পিএম, ৯ অক্টোবর ২০২১ শনিবার

রিকশা ভ্যান ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কমিটি

রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের ফতুল্লা আঞ্চলিক শাখার কর্মীসভা ৮ অক্টোবর রাত ৮টায় বাসদ ফতুল্লা থানা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ ফতুল্লা আঞ্চলিক শাখার সংগঠক মিজানুর রহমানের সভাপতিত্বে কর্মীসভায় বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বাসদ ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টন, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল হোসেন, রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের জেলার সমন্বয়ক মেহেদী হাসান। কর্মীসভায় রফিকুল ইসলাম নবু-কে আহ্বায়ক, সিরাজুল, ওমর ফারুক, মনির হোসেনকে যুগ্ম আহ্বায়ক ও মিজানুর রহমানকে সদস্যসচিব করে ৫১ সদস্য বিশিষ্ট রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ ফতুল্লা আঞ্চলিক কমিটি গঠন করা হয়।

কর্মীসভায় নেতৃবৃন্দ বলেন, ২০ জুন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে সড়কে পরিবহণ টাস্কফোর্স এর সভায় সারাদেশে ব্যাটারিচালিত রিকশা ও ভ্যান চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সারাদেশে প্রায় ৫০ লাখ শ্রমিক ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক, রিকশা ও ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করে। এটা সাধারণ মানুষের একমাত্র বাহন। রিকশা, ভ্যান ও ইজিবাইক যাত্রী পরিবহণ, পণ্য পরিবহণ এমনকি রোগী পরিবহনের ক্ষেত্রে দেশের সর্বত্র ব্যবহৃত হয়। বিদ্যুৎচালিত বলে এই সব বাহন শব্দ দূষণ কিংবা পরিবেশ দূষণ করে না। ছোট ছোট গলিপথে চলাচল করতে পারে এবং ভাড়া কম বলে এই সব বাহন দ্রুত সারা দেশে প্রয়োজনীয় ও জনপ্রিয় বাহনে পরিণত হয়েছে। রিকশা বন্ধ করে দিলে ৫০ লাখ রিকশা, ব্যাটারি রিকশা ও ভ্যান, ইজিবাইক চালক বেকার ও কর্মহীন হয়ে পড়বে। নেতৃবৃন্দ লক্ষ লক্ষ রিকশা শ্রমিক, ক্ষুদ্র মালিক ও এর সাথে যুক্ত অসংখ্য মানুষের জীবন ও জীবিকার স্বার্থে ব্যাটারিচালিত যানবাহনের চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং জনগনের সস্তা, সহজলভ্য বাহন হিসেবে এর নকশা আধুনিকায়ন এবং ব্রেক ও গতি নিয়ন্ত্রণের ব্যবস্থা করা, সুষ্ঠু নীতিমালা প্রণয়ন করা এবং ব্যাটারি রিকশা, ইজিবাইকসহ এসমস্ত যান্ত্রিক যানবাহনের জন্য সুষ্ঠু নীতিমালা ও দ্রুত লাইসেন্স প্রদান করার জোর দাবি জানান।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও