শহরে ইসকনের বিক্ষোভ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৫ পিএম, ১৮ অক্টোবর ২০২১ সোমবার

শহরে ইসকনের বিক্ষোভ

নোয়াখালী ইস্কন মন্দির সহ বাংলাদেশের বিভিন্ন মন্দির ও পূজামন্ডপে হামলা, হত্যা, লুটতরাজ, অগ্নিসংযোগ ও বিগ্রহ ভাঙচুরের প্রতিবাদে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কয়েক শতাধিক সনাতন ধর্মাবলম্বীরা।

এসময় বিশেষ দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে সহিংসতার বিচার ও অপরাধীদের কঠোর শাস্তি দাবি জানান তাঁরা। একই সঙ্গে নিহত, আহত সহ মন্দির, ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি ঘরে হামলায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও চিকিৎসা সহ সুষ্ঠুভাবে বেঁচে থাকা ও নিজ ধর্মপালনের সাংবিধানিক অধিকার নিশ্চিত করার দাবি জানান।

১৮ অক্টোবর সোমবার দুপুরে শহরের দেওভোগ এলাকা থেকে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়ে চাষাঢ়ায় বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়।

সবশেষে এ ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ৫ দফা দাবি জানিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর মাধ্যমে স্মারকলিপি দেন সনাতন ধর্মাবলম্বীরা।

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরের অধ্যক্ষ হংস কৃষ্ণ দাস ব্রহ্মচারী বলেন,‘বিগত সপ্তাহজুড়ে নোয়াখালী ইস্কন মন্দিরসহ কুমিল্লা, চট্টগ্রাম সহ বিভিন্ন জেলার মন্দির, দুর্গাপূজা মন্ডপ, সনাতন ধর্মাবলম্বীদের ঘরবাড়ি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, হত্যা, লুটতরাজ, অগ্নিসংযোগ ও বিগ্রহ ভাঙচুর প্রভৃতি ঘটনা ঘটেছে। এসব ঘটনায় দৃষ্টান্তমূলক বিচারের স্বার্থে বিশেষ ট্রাইব্যুনাল গঠন, এদেশে সুষ্ঠুভাবে বেঁচে থাকা ও নিজ নিজ ধর্মপালনের সাংবিধানিক অধিকার বাস্তবায়ন, সরকারের পক্ষ থেকে আহতদের সুচিকিৎসার ব্যবস্থা, সহিংসতায় আহত নিহতদের পরিবারে ক্ষতিপূরণ এবং ক্ষতিগ্রস্থ গৃহ, প্রতিষ্ঠান ও মন্দিরগুলোর ক্ষতিপূরণ সহ পুনঃনির্মাণ করে দিতে হবে।`



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও