ল্যান্ডফোন লাইন ৮০০ থেকে ৭০

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৭ পিএম, ২৭ নভেম্বর ২০২০ শুক্রবার

ল্যান্ডফোন লাইন ৮০০ থেকে ৭০

দায়িত্ব অবহেলা ও নি¤œমানের সেবা প্রদানের কারনে বন্দরে সরকারি টেলিফোনের কদর কমে গেছে। এক সময়ে সরকারি টিঅ্যান্ডটি সংযোগ বন্দর উপজেলায় ব্যাপক চাহিদা ছিল। গ্রাহক সেবার মান নি¤œমুখি হওয়ার কারণে বর্তমানে সরকারি টেলিফোনের কদর নেই বন্দরে। টিঅ্যান্ডটি অফিসের কর্মকর্তাদের গাফলতির কারণে নানা সমস্যায় জর্জরিত টেলিফোন সংযোগগুলো।

বন্দর উপজেলার গুরুত্বপূর্ণ সরকারি অফিস, ব্যাংক ও ব্যবসা প্রতিষ্ঠানে টেলিফোনের সংযোগে দেখা গেলেও কোন সংযোগ পাওয়া যায়নি সেখানে। অথচ প্রতিমাসেই তাদের টেলিফোন লাইন চার্জসহ বিল পরিশোধের জন্য গুনতে হয় শত শত টাকা। কারণ এ উপজেলার টিঅ্যান্ডটি অফিসের কর্তব্যরত কর্র্মকর্তা কর্মচারীরা চলে তাদের নিজেস্ব গতিতে। টেলিফোনের সংযোগ থাকুক আর না থাকুক এ নিয়ে তাদের কোন মাথা ব্যথা নেই।

খোঁজ নিয়ে জানা যায়, বন্দর উপজেলা পরিষদসহ বন্দরের গুরুত্বপূর্ণ সরকারি অফিসগুলোতে টেলিফোনের লাইন আছে কিন্তু সেই টেলিফোনগুলোতে কোন প্রকার সংযোগ পাওয়া যায় না। দিন বদলের পালা নিয়ে বাংলাদেশ এখন ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আসলেও সরকার টিঅ্যান্ডটি ব্যবস্থা চালু রাখার জন্য প্রতি বছরই এই খাতে লাখ লাখ টাকা ব্যয় করে যাচ্ছে। বাংলাদেশ টিঅ্যান্ডটি বোর্ড ও টেলি যোগাযোগের আওতায় দায়িত্বে আছে শত শত কর্মকর্তা কর্মচারী।

২৬ নভেম্বর বৃহস্পতিবার সরজমিনে গিয়ে দেখা যায়, বন্দর উপজেলার টিঅ্যান্ডটি অফিসের বেহাল দশা। অফিসের প্রধান গেট না খুলতে খুলতে লতা পাতায় জর্জরিত ও গেটে মরিচা ধরে ব্যবহারের অনপুযোগী হয়ে পরেছে। আশপাশে নোংরা হয়ে রয়েছে এবং মাদক সেবনের আস্তানা হয়ে উঠেছে। অভিযোগের জন্যও নেই কোন বক্স।

বন্দর টেলিফোন অফিসের লাইনম্যন মো: নাছির উদ্দিন বলেন, বন্দরে প্রায় ৮ শত লাইন চালু ছিল। কমতে কমতে এখন ৬০/৭০ টি লাইন রয়েছে। আমাদের অফিসে ৫ জন ষ্টাফ রয়েছে তাদের মধ্যে অনেকেই অফিসে আসে না আমার একাই সব দেখতে হয়।

বন্দর টেলিফোন অফিসের জুনিয়র সহকারী ম্যানেজার মো: হাবিবুর রহমান জানান, বিভিন্ন রাস্তা ড্রেনের কাজের সময় আমাদের কেবল কাটা পরেছে যার ফলে সংযোগ বিছিন্ন রয়েছে। আর অফিস স্টাফ অনুপস্থিত থাকার ব্যাপারটা আমি ব্যবস্থা নিবো। আমাদের প্রধান গেট ব্যবহারের অনুপযোগি হয়ে পরেছে নিরাপত্তার জন্য গেটের জন্য আবেদন করেছি।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও