সোনারগাঁয়ে সাংবাদিক জুয়েলের চেহেলাম

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৪ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১ বুধবার

সোনারগাঁয়ে সাংবাদিক জুয়েলের চেহেলাম

নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক আজকের নীরবাংলার নির্বাহী সম্পাদক মরহুম আরিফুর রহমান জুয়েলের চেহেলাম গত ২১ ফেব্রুয়ারী পৈত্রিক নিবাস সোনারগাঁও সাদিপুর ইউনিয়নে অনুষ্ঠিত হয়। কর্মসূচীর মধ্যে ছিল মরহুমের কবর জিয়ারত, কোরআন খানি, মিলাদ মাহফিল, তোবারক বিতরণ ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত।

অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করে। উল্লেখ্য গত ০৬ জানুয়ারী ভোর রাত ৫:৩০ মিনিটে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি...রাজিউন। বাদ আসর নামাজের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে বরেণ্য সাংবাদিক চিরনিদ্রায় শায়িত করা হয়।

সাংবাদিক আরিফুর রহমান জুয়েল ১৯৬৪ সালে ৪ ডিসেম্বর নারায়ণগঞ্জের শিক্ষার আলো দিশারী মরহুম মজিব মাস্টার (প্রধান শিক্ষক) ও মরহুমা সাহিদা খাতুন (প্রধান শিক্ষক) দম্পত্তির ঘরে সোনারগাঁওয়ের বড় বাড়ীতে জন্মগ্রহণ করেন।

নারায়ণগঞ্জ তোলারাম কলেজ বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ শেষে উচ্চ শিক্সা লাভের জন্য রাশিয়া সৌভিয়েত ইউনিয়নে যান। শিক্ষা শেষে দেশে ফিরে সাংবাদিকতা ও শিক্ষকতা শুরু করেন। তিনি ঢাকা থেকে প্রকাশিত পাক্ষিক অনন্যা, সাপ্তাহিক মোকাবেলা, সাপ্তাহিক নীরবাংলা’র গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

দৈনিক আজকের নীরবাংলা প্রতিষ্ঠাকালীন থেকে নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ফতুল্লা কাশিপুরের হাজীপাড়া মাদ্রাসার বাংলা বিভাগের শিক্ষক পদে কর্মরত ছিলেন। মা বাবার ঘরে তিনি ছোট সন্তান। তার বড় বোনও মরহুম আলহাজ্ব সাবিকুন নাহার হসমত (পরি আপা) ছিলেন নারায়ণগঞ্জ বিবি মরিয়ম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষিকা, মর্গান বালিকা উচ্চ বিদ্যালয়ের আমৃত্য প্রধান শিক্ষিকা, তিনি ছিলেন নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান, নারায়ণগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। তার মেঝ বোন নুনাহার বেগমও ছিলেন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। বড় ভাই আলহাজ্ব আতাউর রহমান খোকন টিএন্ডটির সাবেক ইঞ্জিনিয়ার। ৮ ভাই বোনের মধ্যে আরিফুর রহমান জুয়েল ছিলেন সবার ছোট। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক কন্যা সন্তান রেখে গেছেন।

উল্লেখ্য, আরিফুর রহমান জুয়েলের মৃত্যুর খবরে দৈনিক আজকের নীর বাংলা পরিবারে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন, দৈনিক আজকের জন্মভূমির সম্পাদক জাফর আহমদ, বাংলাদেশের ফায়ার সার্ভিসের সাবেক পরিচালক এম ওয়াই হাসমত উল্লাহ, বিশিষ্ট শিল্পপতি ও খেলাঘরের সভাপতি জহির আহমেদ, ডা. চেমন আরা বেগম মুকুল, মিজানুর রহমান, তোলারাম কলেজের সাবেক নেতা আহম্মেদ ফিরোজ, বিশিষ্ট ব্যবসায়ী রতন, দৈনিক আজকের নীরবাংলা’র সম্পাদক ও প্রকাশক এস এম ইমদাদুল হক মিলন, সহ সম্পাদক মোঃ শাহিন ভান্ডারী, আলমগীর কবির, সোনারগাঁও প্রেস ক্লাব সোসাইটির সভাপতি জাকির হোসেন ঝন্টু, সাংবাদিক মোঃ ওয়ায়েদ রহমান প্রমুখ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও