সোনারগাঁয়ে লোকজ মেলা শুরু

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১১ পিএম, ১ মার্চ ২০২১ সোমবার

সোনারগাঁয়ে লোকজ মেলা শুরু

দেশের প্রত্যন্ত অঞ্চলের বিলুপ্তপ্রায় লোকজ ঐতিহ্য পুনরুদ্ধার ও হারিয়ে যাওয়া ঐতিহ্যের সঙ্গে নতুন প্রজন্মকে পরিচয় করে দিতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মাসব্যাপী লোকজ উৎসব শুরু হয়েছে। সোমবার (১ মার্চ) বিকেলে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সোনারতরী মঞ্চে লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এবারের মেলা করোনা পরিস্থিতির কারণে ১৪ জানুয়ারির পরিবর্তে ১ মার্চ শুরু হলো। ৩০ মার্চ পর্যন্ত এ মেলা চলবে।

লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফিন, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সূত্রে জানা যায়, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে কারুশিল্পীরা মেলায় প্রদর্শনীতে অংশ নিচ্ছেন। মেলায় নওগাঁ ও মাগুরার শোলা শিল্প, রাজশাহীর শখের হাঁড়ি, রংপুরের শতরঞ্জি, বান্দরবানের ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর কারুপণ্য, কাগজের হস্ত শিল্পসহ মোট ৭৫টি স্টল থাকছে।

এছাড়াও লোকজ উৎসবে ভাওয়াইয়া, ভাটিয়ালি, বাউলগান, পালাগান, কবিগান, জারিগান, হাছন রাজার গান, লালন সংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অয়োজন করা হয়েছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও