পানির অভাবে ঘর ছাড়ছেন লোকজন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৫ পিএম, ১৫ জুলাই ২০২১ বৃহস্পতিবার

পানির অভাবে ঘর ছাড়ছেন লোকজন

ফতুল্লার পশ্চিমতল্লা সহ সবুজবাগ এলাকায় গত ৪ দিন ধরে ফের দেখা দিয়েছে ওয়াসার পানির সংকট। পানির উৎপাদনে সেখানে থাকা পাম্পের ক্ষমতা কম থাকায় এই ধরনের সমস্যা হচ্ছে জানিয়েছেন তল্লা পাম্প অপারেটর তুহিন। তবে নতুন পাম্পটির কাজ শেষ এবং স্বয়ংসম্পর্ন বলে জানা গেছে। এই পাম্পটি চালু করলে উক্ত সমস্যা সমাধান হয়ে যাবে আশা করা হচ্ছে।

জানা গেছে, গত ৪ দিন যাবত পশ্চিম তল্লা সহ সবুজবাগ এলাকায় অধশত পরিবার ওয়াসার পানির সংকটে ভুগছেন। পানির সংকটের জন্য গৃহিনীরা পড়েছেন চরম বিভাগে। তল্লা সবুজবাগ জামে মসজিদ থেকে প্রতিদিন পানি টেনে এনে সংসারের কাজ চালাচ্ছেন। অপরদিকে পানির সংকটের জন্য ঘর ছাড়তে শুরু করেছেন বহু ভাড়াটিয়ারা। পানি সংকটের বিষয়ে এলাবাসীর পক্ষ থেকে ঢাকা ওয়াসা নারায়ণগঞ্জ মডস জোনে ১২ জুলাই সকাল সাড়ে ১০টায় সাংবাদিক মোঃ দেলোয়ার হোসেন অফিস সহকারী মো. নজরুলের কাছে লিখিত অভিযোগ করেন। তিনি কয়েক ঘণ্টার মধ্যে তদন্ত করার জন্য লোক পাঠানোর কথা বললে ও তাদের দেখা ২৪ ঘণ্টায় ও মিলেনি।

তল্লা সবুজবাগ এলাকার মোঃ জাকির মিয়ার স্ত্রী সাজেদা বেগম জানান, ভোর ৫ টায় উঠে সবুজবাগ জামে মসজিদ থেকে পানি টানতে হয় কলসে করে। আমরা কষ্ট করে আনলে ও আমাদের ভাড়াটিয়ারা তা আনতে রাজী না তাই আমার ২ টি ভাড়াটিয়া চলে গেছে। ২ ঘরের ভাড়ার টাকা দিয়ে ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ চালাতাম। এ রকম সমস্যা এলাকায় বহু বাড়িতে হচ্ছে বলে তিনি জানান।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও