অপহৃত শিশু ৭ ঘণ্টা পর মায়ের কোলে

সোনারগাঁ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫২ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২১ সোমবার

অপহৃত শিশু ৭ ঘণ্টা পর মায়ের কোলে

নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে অপহৃত জাফনাথ সাঈদা জবা নামের এক শিশুকেকে অপহরণের ৭ ঘন্টা পর ঢাকার মহাখালী থেকে উদ্বার করেছে পুলিশ। ১২ সেপ্টেম্বর রোববার দিবাগত রাত দেড়টায় তাকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন পুলিশ। এসময় অপহরণকারী কাজের মেয়ে শারমিনকে গ্রেপ্তার করে পুলিশ। সোনারগাঁয়ের মোগরাপাড়া বাজার এলাকায় তাদের ভাড়া বাসা থেকে জবাকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় রাতে অপহৃত শিশু জবার বাবা জহিরুল ইসলাম বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন। সোমবার সকালে অপহরণকারী শারমিনকে নারায়ণগঞ্জ আদালতে পাঠিয়েছে পুলিশ।

জানা যায়, জবার মা উম্মে সালমা ৩৪তম বিসিএস শিক্ষা ক্যাডারের কর্মরত রয়েছেন নারায়ণগঞ্জের সরকারী তোলারাম কলেজে। বাবা মো. জহিরুল ইসলাম নারায়ণগঞ্জ আদালতের আইনজীবি। দুজনেই কর্মজীবী হওয়ার কারণে জবাকে দেখাশোনার জন্য গত ২৫-২৬ দিন আগে লালমনিরহাট থেকে শারমিন নামের এক কাজের মেয়েকে মোগরাপাড়ার ভাড়া বাসায় নিয়ে আসেন। গত রোববার বেলা সাড়ে তিনটা দিকে কাজের মেয়ে শারমিন কৌশলে জবাকে অপহরণ করে বাড়ি থেকে পালিয়ে যায়। জবাকে দীর্ঘ সময় দেখতে না পেয়ে বিষয়টি জবার মায়ের সন্দেহ হয়। তিনি বাসার আশেপাশে জবাকে খুঁজে না পেয়ে জবার বাবাকে বিষয়টি জানান। পরে তারা জবাকে খোঁজাখুঁজি শুরু করেন। সন্তান হারিয়ে মা-বাবা উন্মাদ হয়ে পড়েন। এ বিষয়টি সোনারগাঁ থানা পুলিশকে জানালে পুলিশস্থলে গিয়ে ঘটনার বিস্তারিত জেনে শিশু জবাকে উদ্ধারে নামেন।

ঘটনার পর অপহরণকারীর শারমিনের মাকে রূপগঞ্জের তারাবো বিশ্বরোড এলাকা থেকে আটক করে জিজ্ঞেসাবাদ করে পুলিশ। তার মায়ের দেয়া তথ্যের ভিত্তিতে তেজগাঁও সাত তলা বস্তি এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। সেখানে না পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে মহাখালী ফ্লাইওভারেরর নীচ অভিযান চালিয়ে অপহরণকারী শারমিনকে গ্রেপ্তার করা হয়। এসময় অপহৃত শিশু জবাকে উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, অপহরণকারী শারমিন মাদকাসক্ত। দীর্ঘদিন ধরে শারমিন ডান্ডি, ইয়াবা,গাঁজাসহ বিভিন্ন মাদক দ্রব্য নিয়মিত সেবন করে। এছাড়াও তার খারাপ ছেলেদের সঙ্গে তার সখ্যতা রয়েছে। অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য তাকে অপহরণ করেছে।

অপহৃত শিশু জবার বাবা অ্যাডভোকেট জহিরুল ইসলাম জানান, জবাকে হারিয়ে আমরা পাগলপ্রায় হয়ে গিয়েছিল। পুলিশ জবাকে উদ্ধারে চেষ্টা সন্তোষজনক। পুলিশের তৎপরতায় জবাকে আমাদের কোলে পেয়ে মনে হয় আমাদের নতুন জিবন ফিরে এসেছে। জবাকে উদ্ধারে যারা সহযোগিতা করেছে সকলের প্রতি কৃতজ্ঞতা।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) এস এম শফিকুল ইসলাম বলেন, অপহৃত শিশুকে ৭ ঘন্টা চেষ্টার পর উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে। অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এঘটনায় মামলা দায়ের হয়েছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও