নারায়ণগঞ্জের ৬ জন ভারতে গ্রেপ্তার

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪০ পিএম, ১৭ অক্টোবর ২০২১ রবিবার

নারায়ণগঞ্জের ৬ জন ভারতে গ্রেপ্তার

নারায়ণগঞ্জের ছয় নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। ভারতের পশ্চিমবঙ্গের ব্যান্ডেল গ্রিনপার্কের একটি আবাসন থেকে ছয় বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করল চুঁচুড়া থানার পুলিশ। ১৫ অক্টোবর শুক্রবার রাতে গ্রিনপার্কের ওই আবাসনে তল্লাশি চালিয়ে ছয়জনকে গ্রেফতার করা হয়।

ধৃতদের কাছ থেকে ভারতীয় আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড ও বাংলাদেশের সিম কার্ড পাওয়া গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছেন গোয়েন্দারা।

জানা গেছে, বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলা এলাকার বাসিন্দা এঁরা। গ্রিনপার্কের যে ফ্ল্যাটে তাঁরা ছিলেন, সেটি আকাশ দাস নামে এক জনের। আকাশ উত্তর ২৪ পরগনার হালিশহরের বাসিন্দা।

গোয়েন্দাদের অনুমান ওই ফ্ল্যাটের মালিক কোনও চক্রের সঙ্গে যুক্ত। সেই চক্র বাংলাদেশের নাগরিকদের অনুপ্রবেশ করে ভারতীয় নাগরিকত্বের প্রমাণ-পত্র করে দেয়। ভোটার কার্ড দেখিয়ে পাসপোর্টও তৈরি করা হয়। তার পর পশ্চিম এশিয়ার কোনও দেশে পাঠিয়ে দেওয়া হয় তাঁদের। সে ক্ষেত্রে জন্মের শংসাপত্রের ব্যবস্থা করে দেন আকাশ।

ধৃতদের জেরা করে তদন্তকারীরা জানতে পেরেছেন, এর আগে এ ভাবেই আরও কয়েকজন বাংলাদেশি নাগরিককে বিদেশে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। প্রাথমিক তদন্তে গোয়েন্দাদের অনুমান, কাজের জন্য বাংলাদেশের মানুষেরা এই চক্রের কাছে আসেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও