এমপি পত্মীকে জয়ী করাতে ‘প্যাকেজ প্রোগ্রামে’ কাউন্সিলররা

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২৬ পিএম, ১৫ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার

এমপি পত্মীকে জয়ী করাতে ‘প্যাকেজ প্রোগ্রামে’ কাউন্সিলররা

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভা নির্বাচনে ইতোমধ্যে সেখানকার এমপি জাতীয় পার্টির নেতা লিয়াকত হোসেন খোকার পত্মী ডালিয়া লিয়াকতকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে গেছেন বর্তমান মেয়র সাদেকুর রহমান। আলোচনায় এখন তুঙ্গে ডালিয়া লিয়াকত। তবে স্থানীয়রা বলছেন, ৩ অক্টোবর নাটকীয়তার পর সাদেকুর সরে গেলেও আরো এক বছর আগে থেকেই পৌরসভার ৯টি ওয়ার্ডের ঘর আগে থেকেই গোছাতে শুরু করেন খোকা। আর এজন্য হাতে নেওয়া হয় ‘প্যাকেজ প্রোগাম’। এ প্রোগ্রামে রয়েছে ৯টি ওয়ার্ডের বর্তমান ও সামনের নির্বাচনের সম্ভাব্য কাউন্সিলরদের জাতীয় পার্টিতে যোগ দেওয়ানো হয়েছে।

সোনারগাঁও পৌরসভার একাধিক সূত্র মতে, ১নং ওয়ার্ড কাউন্সিলর হলেন শাহজালাল। তিনি এক সময়ে বিএনপির রাজনীতি করতো। এখানে শ্রমিক লীগের সাবেক নেতা আকতার হোসেন ভূইয়া সম্প্রতি জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন। তাঁকে ১নং ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি করা হয়েছে। আগামী পৌরসভা নির্বাচনে তিনি পেতে যাচ্ছেন এমপি খোকার সমর্থন।

২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নাঈম আহমেদ রিপন। তিনি এক সময়ে ছাত্রদল ও বিএনপির রাজনীতি করতেন। ছিলেন পৌরসভা কমিটিতে। এখন তিনি জাতীয় পার্টির ওয়ার্ড সভাপতি। তিনিও এমপি খোকার আশীর্বাদপুষ্ট। করবেন আগামী নির্বাচনও।

৩নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মোতালেব মিয়া। আগামীতে এমপি খোকার সমর্থন পেতে পারেন মোতালেব মিয়া। তিনি এমপি খোকার আত্মীয় জানা গেছে।

৪নং ওয়ার্ডের কাউন্সিলর আলী আকবর। তিনি এক সময়ে সাবেক এমপি কায়সারের সমর্থক ছিলেন। পরে যোগ দেন জাতীয় পার্টিতে। তিনি এখন ওয়ার্ড জাপার সভাপতি। আগামী নির্বাচনে তিনি খোকার সমর্থন পাবেন।

৫নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর দুলাল মিয়া। তবে আগামীতে তিনি খোকার সমর্থন না পাওয়ার সম্ভাবনা রয়েছে।

৬নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর রফিকুল ইসলামের স্থলে আগামীতে এমপি খোকার সমর্থন পেতে যাচ্ছেন আবদুর রউফ।

৭নং ওয়ার্ডে কাউন্সিলর নাসিম পাশা ছিলেন বিএনপি নেতা। আগামী নির্বাচনে তিনি এমপি খোকার সমর্থন না পাওয়ার সম্ভাবনা বেশী। এ ওয়ার্ডে খোকার পন্থী হিসেবে কাজ করছেন হাজী মহিউদ্দিন আহমেদ।

৮নং ওয়ার্ডের কাউন্সিলর যুবদলের সাবেক নেতা ফারুক আহমেদ তপন ইতোমধ্যে জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন। তিনি পেতে পারেন এমপি খোকার সমর্থন।

৯নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মনিরুজ্জামান মধু জাতীয় পার্টিতে যোগ দিয়ে এমপি খোকার সমর্থন আদায়ের চেষ্টা করছেন।

প্রসঙ্গত আগামী পৌরসভা নির্বাচনের জন্য সম্ভাব্য মেয়র প্রার্থী সহধর্মিনী ডালিয়া লিয়াকতের জন্য বর্তমান মেয়র সাদেকুর রহমানেরও সমর্থন আদায় করেছেন জাতীয় পার্টির স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকা।

৩ অক্টোবর শনিবার তিনি তার স্ত্রী ডালিয়া লিয়াকতকে সঙ্গে নিয়ে মেয়র সাদেকুর রহমানের বাসায় হাজির হয়েছিলেন। ওই সময়ে সাদেকুর রহমান নিজেই ঘোষণা দিয়েছেন আগামী নির্বাচনে মেয়র প্রার্থী হবেন ডালিয়া। সঙ্গে তখন খোকা সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ডালিয়াকে তখন দুইবার সাদেকুর রহমানের পা ধরে সালাম করতে দেখা গেছে।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ডিসেম্বরের শেষের দিকে সোনারগাঁ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সাথে দিন যাওয়ার সাথে সাথে ঘনিয়ে আসছে নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভা নির্বাচন। আর এই নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা নিজেদের পক্ষে প্রচারণা শুরু করেছেন। পিছিয়ে নেই বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের শরিক দল জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীরাও।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও