জাপার এমপি খোকা ক্ষমা না চাইলে আওয়ামী লীগ নারায়ণগঞ্জ অচল করবে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:০৩ পিএম, ১৮ নভেম্বর ২০২০ বুধবার

জাপার এমপি খোকা ক্ষমা না চাইলে আওয়ামী লীগ নারায়ণগঞ্জ অচল করবে

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেনের কাছে প্রকাশ্যে ক্ষমা না চাইলে জেলার প্রতিটি ওয়ার্ডের আওয়ামীলীগের নেতাকর্মী নিয়ে পুরো নারায়ণগঞ্জকে অচল করার ঘোষণা দেয়া হয়েছে। একই সাথে আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকার এমন আচরণের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে মহানগর আওয়ামীলীগ।

বুধবার ১৮ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের কার্যালয় থেকে মহানগরের সাংগঠনিক সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জি এম আরাফাতের নেতৃত্বে মিছিল শেষে বক্তারা এ হুশিয়ারী দেন।

আরাফাত ছাড়াও মিছিলে কার্যকরি সদস্য সাখাওয়াত হোসেন সুমন, সাব্বির আহম্মেদ সাগর, নূরুজ্জামান, আরমান সহ নেতৃবৃন্দরা।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে জি এম আরাফাত বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে রাজনীতিবিদ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন। তাকে জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে মনোয়ন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আনোয়ার হোসেন চেয়ারম্যান হয়ে পুরো জেলা জুড়ে উন্নয়নের কাজ করে যাচ্ছে। সেখানে তৃতীয় শ্রেণীর এমপি লিয়াকত হোসেন খোকা কিভাবে আনোয়ার হোসেন সাহেবের নামফলক নিজে দাঁড়িয়ে থেকে মিস্ত্রি দিয়ে ভাঙিয়েছে। তার এমন দুঃসাহস কিভাবে পান? তিনি প্রকাশ্যে চেয়ারম্যান আনোয়ার হোসেনের কাছে ক্ষমা না চান তাহলে জেলা জুড়ে প্রতিটি ওয়ার্ডের আওয়ামীলীগের নেতা কর্মীরা মাঠে নামবে, নারায়ণগঞ্জকে অচল করে দেয়া হবে।

প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করে আরাফাত বলেন, আওয়ামীলীগের সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় বজার রেখে আনোয়ার হোসেন জেলা পরিষদের অর্থায়নে স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, ঘাটলা, রাস্তা-ড্রেন, সড়কের লাইট, ভবন সহ বিভিন্ন উন্নয়নের কাজ করে যাচ্ছেন। এমন উন্নয়নের কারণে লিয়াকত হোসেন খোকা মত তৃতীয় শ্রেণী এমপি তাকে (আনোয়ার হোসেনকে) ভয় পায়। লিয়াকত হোসেন খোকা ক্ষমতা লোভে বিভিন্ন কর্মকান্ড করে যাচ্ছে, সেগুলো ইতিমধ্যে সমলোচনা সৃষ্টি হয়েছে। প্রতিবার তিনি অপরাধ করে পার পেয়ে যাওয়া, তার অপরাধ দীর্ঘ হচ্ছে। এমপি খোকা কিভাবে আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নাম ভেঙ্গে ফেলে, এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাই।

প্রসঙ্গত এমপি লিয়াকত হোসেন খোকার নির্দেশে সোনারগাঁ জি আর ইনস্টিটিউশন স্কুল অ্যান্ড কলেজের মূল ফটকে জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের নামফলক ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। চেয়ারম্যানের দাবী এমপি খোকা উপস্থিত থেকেই ওই ভাঙচুরের ঘটনা ঘটিয়েছে। মঙ্গলবার ১৭ নভেম্বর দুপুর ২টায় এ লঙ্কাকাণ্ড ঘটে।

স্থানীয় সূত্র বলছে, এমপি লিয়াকত হোসেন খোকা সোনারগাঁ জি আর ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজে প্রবেশের পরে স্কুলের মূল ফটকের পাশে জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের নাম দেখে বেশ রাগান্বিত হন। এসময় উপস্থিত শিক্ষকদের উপর চটে যান। আর আনোয়ার হোসেনের নাম কেন লেখা হয়েছে সেটা জানতে চান। আশেপাশের অনেক লোকজন সেখানে জড়ো হন। পরে তিনি চলে গেলে তার ছাবিক নামে এক অনুগামী সেই ফলক ভেঙে ফেলে।

সোনারগাঁ জি আর ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান বলেন, এমপি সাহেব স্কুলে এসে করোনাকালীন সময়ে যাতে শিক্ষার্থীদের কাছে কম টাকা রাখা হয় এটা গভর্নিংবডির কাছে জানানো কথা বলেন। পরে স্কুলের গেটের পাশে জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের নামের ফলক দেখে তিনি বেশ রাগান্বিত হয়ে উঠেন। এসময় তিনি আমাকে অনেক ধমকা ধমকি করেছে।

এক পর্যায়ে তিনি ধমক দিয়ে বলেছেন, নাম ফলক (জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন) এখন ভাঙেন। রাজস্বখাতের টাকায় নাকি স্কুলের গেইট নির্মিত হয়েছে। তাই তিনি ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে। পরে তিনি চলে গেলে তার লোকজন এসে এই ফলক ভেঙে দেয়।

স্কুলের গভর্নিংবডির সভাপতি ফারুক ভূইয়া বলেন, আমার এক আত্মীয় মারা গিয়েছে। একারণে আমি ব্যস্ত ছিলাম। জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের নামের ফলক ভেঙে দেয়ার কথা আমি শুনেছি। তবে এ ব্যাপারে আমি বিস্তারিত জানিনা। তবে এই কাজটা খুব খারাপ হয়েছে। যে বা যারা করেছে কাজটা ভুল করেছে। এটা করা ঠিক হয়নি।

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, জেলা পরিষদের ২০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে জিআর ইন্সটিটিউটের স্কুলের গেইট ও দেয়াল নির্মাণের জন্য। উদ্বোধনে জেলা পরিষদের নাম ফলক থাকবে এটাই স্বাভাবিক। সব উপজেলায় সেটি হচ্ছে। সে জাতীয় পার্টির এমপি হয়ে যে ঔদ্ধত্ব আচরণ করেছে তার নিন্দা করছি। এই বিষয়টা আমি সর্বমহলে জানাচ্ছি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও