নিজ দলের ষড়যন্ত্রকারীদের বলি ডেভিড

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২১ পিএম, ২৪ নভেম্বর ২০২০ মঙ্গলবার

নিজ দলের ষড়যন্ত্রকারীদের বলি ডেভিড

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক প্রথম যুগ্ম আহবায়ক মমিনউল্লাহ ডেবিডের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কবর জেয়ারত, মিলাদ ও দোয়া মাহফিল এবং ডেবিডের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পোস্টার প্রকাশ করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদল।

২৪ নভেম্বর মঙ্গলবার বাদ আসর নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে মহানগর যুবদলের শতাধিক নেতাকর্মী নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন কেন্দ্রীয় কবরাস্তানে মমিনউল্লাহ ডেভিডের কবরে পুস্পার্ঘ অর্পণ ও জেয়ারত করেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা আনোয়ার মোহাম্মদ বকুল, বিএনপি নেতা জয়নুদ্দিন বাচ্চু, এম এ ওয়াজেদ শরীফ, মহিউদ্দিন মোল্লা, যুবদল নেতা রানা মুজিব, রুহুল আমিন, ফয়জুল্লাহ সজল, আফজাল হোসেন, লিংকন লিকো, মোঃ আশরাফ উদ্দিন, কাজী মোহাম্মদ আসলাম প্রমুখ।

এসময় খোরশেদ বলেন, ডেভিড ভাইয়ের মত নেতা কিংবা বড় ভাই হওয়া গর্বের বিষয়। এরকম নেতা শতাব্দীতে একবারই জন্ম নেয়। তার জন্য আমি সকলের কাছে দোয়া চাই।

দোয়া মাহফিল শেষে উপস্থিত নেতাকর্মীদের সামনে মমিনউল্লাহ ডেভিডের স্মৃতিচারণ করে মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, মমিনউল্লাহ ডেভিড ছিলেন সময়ের সাহসী সন্তান। জাতীয়তাবাদী আদর্শের অগ্নিমশাল। নিজ দলের ২/১ জন ষড়যন্ত্রকারীর কারণে অসময়ে ডেভিডকে আমরা হারিয়েছি। কোন ষড়যন্ত্রই যেন আর কোন ভাইকে কেড়ে নিতে না পারে সেজন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

প্রসঙ্গত ডেভিডের মৃত্যুবার্ষিকী ২৪ নভেম্বর। এক সময়ের আলোচিত-সমালোচিত ও আলোচিত ক্যাডার মমিনউল্লাহ ডেভিডকে অনেকেই ভুলে গেছে। কিন্তু এ ডেভিডকে দিয়েই একসময়ে নারায়ণগঞ্জে আওয়ামী লীগকে প্রতিহত করতো বিএনপি-শহরে এমন খবর চাউর রয়েছে অনেক আগে থেকেই। বিশেষ করে ১৯৯৬ সালে অসহযোগ আন্দোলনের সময়ে নারায়ণগঞ্জ শহরে রাজনৈতিক সংঘর্ষের বেশীরভাগ সময়ে বিএনপির নেতৃত্বে ছিলেন ডেভিড।

২০০৪ সালের ২৪ নভেম্বর রাতে ঢাকার মালিবাগ কমিউনিটি সেন্টারে সামনে ডেভিড গুলিবিদ্ধ হয়ে মারা যায়। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন তথা র‌্যাবের দাবি ছিল, তাদের সঙ্গে বন্দুকযুদ্ধের এক পর্যায়ে ক্রসফায়ারে পড়ে ডেভিডের মৃত্যু ঘটে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও