সিনিয়র বিএনপিতে জুনিয়র আওয়ামী লীগে

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:০৩ পিএম, ১৯ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

সিনিয়র বিএনপিতে জুনিয়র আওয়ামী লীগে

আগামী ২৮ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। আর এই নির্বাচন কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগপন্থী আইনজীবীদের প্যানেলে বিএনপিপন্থী আইনজীবীর অনুপ্রবেশের অভিযোগ উঠেছে। সেই সাথে ওই আইনজীবীর সিনিয়র বিএনপিপন্থী আইনজীবীদের প্যানেলে প্রতিদ্বন্দ্বীতা করছেন। ফলে একই নির্বাচনে বিএনপিপন্থী আইনজীবীদের প্যানেলে প্রতিদ্বন্দ্বীতা করছেন এবং তার জুনিয়র আওয়ামী লীগপন্থী আইনজীবীদের প্যানেলে প্রতিদ্বন্দ্বীতা করছেন। যা নিয়ে নারায়ণগঞ্জ আদালতপাড়া আওয়ামী লীগপন্থী আইনজীবীদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।

জানা যায়, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগপন্থী আইনজীবীরা তাদের প্যানেল চূড়ান্ত করেছেন। একই সাথে বিএনপিপন্থী আইনজীবীরাও তাদের প্যানেল চূড়ান্ত করেছেন। যার ধারাবাহিকতায় গত ১৩ জানুয়ারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালনকারী অ্যাডভোকেট আঃ রহিমের কাছে উভয় পক্ষই তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এদের মধ্যে বিএনপিপন্থী আইনজীবীদের প্যানেলে যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট সালাউদ্দিন ভূঁইয়া সবুজ মনোনয়নপত্র দাখিল করেছেন। একই সাথে আওয়ামী লীগপন্থী আইনজীবীদের প্যানেলে কার্যকরি সদস্য হিসেবে অ্যাডভোকেট শরীফুল ইসলাম প্রতিদ্বন্দ্বীতা করছেন। আর এরা দুইজনই নারায়ণগঞ্জ আদালতপাড়ায় বিএনপিপন্থী আইনজীবী হিসেবে পরিচিত। সেই সাথে অ্যাডভোকেট সালাউদ্দিন ভূঁইয়া সবুজের বর্তমান জুনিয়র হিসেবেও কাজ করে আসছেন অ্যাডভোকেট শরীফুল ইসলাম।

কিন্তু তারা নির্বাচন করছেন ভিন্ন প্যানেলে গিয়ে। যা নিয়ে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আওয়ামী লীগপন্থী আইনজীবীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। তারা এটাকে কোনোভাবেই মেনে নিতে পারছেন না। যদিও তাদের অভিযোগ প্রতিবারই এরকম হয়ে থাকে। আর এবারও সেটাই হয়েছে আওয়ামী লীগের মোড়কে বিএনপির প্রার্থী।

এক আওয়ামী লীগপন্থী আইনজীবী জানান, কার্যকরি সদস্য হিসেবে নির্বাচন করার জন্য আমাদের অনেক যোগ্য তরুণ আইনজীবী ছিল। বিএনপি ঘেঁসা একজন আইনজীবীকে প্রার্থী করার কোনো প্রয়োজন ছিল না। আমরা জানি সে প্রকাশ্য বিএনপি করে। আর তাকেই কিনা আমাদের প্যানেলে রাখা হয়েছে। যেখানে বাদ পড়ে গেছে আওয়ামী লীগের যোগ্য তরুন আইনজীবীরা। যারা ভবিষ্যতে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আওয়ামী লীগের হাল ধরতে পারবে।

এ বিষয়ে আওয়ামী লীগপন্থী সিনিয়র আইনজীবী নেতা জানান, আসলে গত কয়েক বছর ধরেই আমরা দেখছি বিএনপিপন্থী আইনজীবীরা আওয়ামী লীগের প্যানেলে এসে নির্বাচন করে থাকেন। কারণ এখানে নির্বাচন করলে সহজেই পাশ করা যায়। সেই সাথে যারা আওয়ামী লীগের প্যানেলের নেতৃত্বে থাকেন তারাও মনে করেন বিএনপিপন্থী আইনজীবীরা এখানে আসলে যেভাবে ইচ্ছা সেভাবেই চালানো যাবে। কিন্তু আওয়ামী লীগের আইনজীবীদের ক্ষেত্রে সেটা পারে না। কারণ আওয়ামী লীগ অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে জানে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও