১২ ইউনিয়নের ১০টিতেই অটোপাশ!

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৬ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২১ শুক্রবার

১২ ইউনিয়নের ১০টিতেই অটোপাশ!

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জ সদর ও বন্দর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের ১০টিতেই অটো পাশের সম্ভবনা দেখা দিয়েছে। বাকি ২টির মধ্যে একটি নির্বাচন বন্ধ রয়েছে ২৯ বছর। বাকি ১টি ইউনিয়ন পরিষদ যা নিয়ে এখন পর্যন্ত সিদ্ধান্তের খবর পাওয়া যায়নি। তবে ১২টি ইউনিয়নে অটো পাশের বিষয়টি সকলের মনে ক্ষোভের সঞ্চার হচ্ছে।

জানান গেছে, নারায়ণগঞ্জ সদর ও বন্দর উপজেলার আওতায় মোট ১২টি ইউনিয়ন পরিষদ রয়েছে। এর মধ্যে বন্দর উপজেলায় ৫টি এবং নারায়ণগঞ্জ সদর উপজেলায় ৭টি। সদর উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ২টি অবস্থিত সংসদীয় আসন নারায়ণগঞ্জ-৫ আসন এর আওতায়। বাকি ৫টি হলো নারায়ণগঞ্জ-৪ আসনের আওতাধীন। আর উক্ত দুটি সংসদীয় আসনে এমপি হলেন একেএম শামীম ওসমান ও একেএম সেলিম ওসমান।

সদর উপজেলার ইউনিয়ন গুলোর মধ্যে আলীরটেক ইউনিয়নে মতিউর রহমান মতিকে আবারো নির্বাচিত করার ঘোষণা দিয়েছেন এমপি সেলিম ওসমান। আর গোগনগর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য আওয়ামীলীগ থেকে জসিম উদ্দিনের নাম ঘোষণা করেছেন এমপি সেলিম ওসমান। ফতুল্লা-৪ আসনের আওতাভুক্ত সদর উপজেলার বাকি ইউনিয়নগুলোর মধ্যে এনায়েতনগর ইউনিয়নে ইতোমধ্যে শামীম ওসমানের বেয়াই ফয়েজ উদ্দিন লাভলুর নাম উঠে এসেছে। কাশিপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সাইফুল্লাহ বাদল, এবং বক্তাবলী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শওকত আলীকে পুনরায় চেয়ারম্যান করার ইঙ্গিত পাওয়া গেছে। এদিকে ফতুল্লা ইউনিয়ন পরিষদে নির্বাচন হয়না প্রায় ২৯ বছর। বাকি রইলো কুতুবপুর ইউনিয়ন। যেখানকার বর্তমান চেয়ারম্যান মনিরুল ইসলাম সেন্টু। যিনি বিএনপি দলীয় হলেও একেএম শামীম ওসমানের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলেই প্রকাশ পেয়েছে। ওই ইউনিয়ন থেকে ফতুল্লা থানা সেচ্ছাসেবক লীগের নেতা মীর হোসেন মীরু নির্বাচন করবেন বলে ইতোমধ্যে প্রচার প্রচারনা চালাচ্ছে।

অপরদিকে বন্দরের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারো বর্তমান চেয়ারম্যানদেরকে আবারো চেয়ারম্যান বানানোর ঘোষণা দিয়েছেন এমপি সেলিম ওসমান। কলাগাছিয়া থেকে দেলোয়ার হোসেন প্রধান, বন্দর ইউনিয়নে এহসান উদ্দিন, মুছাপুর ইউনিয়নে মাকসুদ হোসেন, মদনপুরে এম.এ সালাম, ও ধামগড় ইউনিয়ন থেকে মাসুম আহম্মেদকে আবারো চেয়ারম্যান করার ঘোষণা দিয়েছেন তিনি। প্রয়োজনে ৫জন চেয়ারম্যানকেই নৌকা প্রতিক দিয়ে নির্বাচন করার কথা উল্লেখ করেছেন তিনি।

ইউনিয়ন পরিষদগুলোতে চেয়ারম্যান বিনা ভোটে এমন ভাবে চাপিয়ে দেওয়ার বিষয়টি স্বাভাবিক ভাবে মেনে নিচ্ছেনা সাধারণ ভোটাররা। এতে করে ভোটারদের গণতান্ত্রিক অধিকার হনন করা হচ্ছে বলেও অনেকের অভিমত। তবে ইতোমধ্যে আলীরটেক ইউনিয়নে চেয়ারম্যান জনগনের ঘাড়ে চাপিয়ে দেওয়ার ব্যাপারে প্রতিবাদ করতে শুরু করেছেন আলীরটেকের জনগন। সামাজিক যোগযোগ মাধ্যমে কঠোর ভাবে প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জ মহানগর এর আমীর মাওলানা ফেরদাউসুর রহমান। তার প্রতিবাদকে সমর্থনও জানিয়েছেন অনেকে। অপরদিকে আলীরটেক ইউনিয়নে ভোটের দাবীতে শুক্রবার পথ সভা ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। আলীরটেক ইউনিয়নের সর্বস্তরের জনগনের ব্যানারে উক্ত পথ সভা ও বিক্ষোভ করেছেন সায়েম আহম্মেদ। যিনি আলীরটেক ইউনিয়ন পরিষদে গত নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করে ছিলেন যদিও বাছাই পর্বে তার মনোনয়ন বাতিল বলে ঘোষণা করেন রিটানিং অফিসার।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও