এবার জিউস পুকুর পরিস্কার কর্মসূচি বাধা দিলে প্রতিহত

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:১২ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০২১ শুক্রবার

এবার জিউস পুকুর পরিস্কার কর্মসূচি বাধা দিলে প্রতিহত

সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জের প্রেক্ষাপটে আলোচিত ইস্যু হলো নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও তার পরিবারের বিরুদ্ধে হিন্দু দেবোত্তর সম্পত্তি ও জিউস পুকুর দখলের অভিযোগ। যদিও এই ইস্যু নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। সেই সাথে এর আগে কয়েকবার মেয়র আইভী পরিবারের লোকজন মামলায় জয়ীও হয়েছেন। তারপরেও একটি মহল নিজেদের স্বার্থ হাসিলের জন্য বারবার এটিকে ইস্যু বানিয়ে হিন্দু ধর্মালম্বী লোকদের প্রভাবিত করা চেষ্টা করে যাচ্ছেন অভিযোগ আইভী পক্ষের লোকজনের।

হিন্দু দেবোত্তর সম্পত্তি দখল ও জিউস পুকুর দখলের অভিযোগে ইতোমধ্যে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে কয়েকদফায় মানববন্ধন, অনশন ও গণসমাবেশ সহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। আর এসকল কর্মসূচিগুলোতে মেয়র আইভীকে উদ্দেশ্য করে নানাভাবে বিশেদাগার করা হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার জিউস পুকুর পরিস্কারের উদ্যোগ নেয়া হচ্ছে।

াগামী ২৩ ফেব্রুয়ারীর মধ্যেই পরিস্কার কাজ শুরু হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৪ নং কাউন্সিলর মো. শফিউদ্দিন প্রধান। আর সেই পরিস্কারের যারা বাধা দিবেন তাদের হেয় প্রতিপন্ন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

জানা যায়, সবশেষ ৬ ফেব্রুয়ারী দুপুরে ১৪ নং ওয়ার্ডের দেওভোগ জিউস পুকুরের পাশের সড়কে গণসমাবেশের আয়োজন করেন জেলা হিন্দু সম্প্রদায়। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর পরিবারের বিরুদ্ধে শহরের দেওভোগ এলাকার জিউস পুকুর অবৈধ দখলের অভিযোগ ওই গণ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর আওয়ামী লীগের সেক্রেটারী খোকন সাহা বলেন, ডিআইটি মসজিদের হুজুর বলেছেন মেয়র আইভী নাকি ডিআইটি মসজিদ, বাগে জান্নাত মসজিদ ভেঙে মার্কেট করবেন। এধরনের কিছু হলে হিন্দুরাও বসে থাকবে না। তারাও আন্দোলন করবে।

তিনি বলেন, কোন কোন জায়গা দখল করেছেন। সব আমি জানি। তাই মুখ খুলাইয়েন না। সব বলে দিব এক সময়ে। ৬টি দলিলে কিভাবে আইভীর পরিবার পুকুর কিনেছেন সেগুলোর মাস্টার মাইন্ড কারা সেটাও জানাবো। পর্দার অন্তরালে কে? মুখ খোলার চেষ্টা করবেন না। আর একদিন বলবো কারণ আমার দলের বদনাম হবে। কালীমাকে প্রণাম করে মায়ের দোহাই দিয়ে ভোট নিবেন আর দেবোত্তর সম্পত্তি গিলবেন সেটা আর হবে না। দেবোত্তর সম্পত্তি ফেরত দেন, জনগণের কাছে ক্ষমা চান। আমরা নেত্রীর গোলাম হিসেবে আপনাকে পাশ করিয়ে দিব।

একই সাথে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল বলেন, কেউ যদি দলে থেকে দলের বদনাম করে তাকে নৌকা মার্কায় ভোট দিবেন না। যারা মসজিদে মন্দিরে গির্জায় যায় ওদের বিরুদ্ধে মেয়র কথা বললে ভয় পাবেন না। আপনাদের সাথে আমি ভিপি বাদল আছি শামীম ওসমান আছেন খোকন সাহা আছে সেলিম ওসমান সাহেব আছেন। এই নারায়ণগঞ্জে মেয়র নমিনেশন চাওয়ার আছে এই দেবোত্তর সম্পত্তিটা দোবোত্তর সম্পত্তির নামে লিখে দেন। আর নয়তো আপনারা কি তাকে আর ভোট দিবেন। এসময় উপস্থিত নেতাকর্মী সহ সবাই বলে উঠে, ‘না’।

এর আগে গত ২ ডিসেম্বর নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আইভী ও তার পরিবারের বিরুদ্ধে হিন্দু দেবোত্তর সম্পত্তি দখলের অপচেষ্টা ও হুমকি প্রদানের প্রতিবাদে প্রতীকী অনশনের আয়োজন করা হয়। আর এই কর্মসূচিতে বক্তব্য দেয়া প্রায় সকলেই ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানর অনুসারী। অনশনটি মূলত হিন্দু সম্প্রদায়ের লোকজনদের উদ্যোগে আয়োজন করা হলেও সেখানে তার অনুসারীদেরই আধিক্যতা ছিল বেশি। সেই সাথে বক্তৃতাতেও শামীম ওসমানের অনুসারীরাই জোড়ালো বক্তব্য দিয়েছেন। তারা সকলের বক্তব্যেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়রের বিরুদ্ধে বিষেদাগার ফুঁটে উঠেছে। কিন্তু কেউই মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর বিকল্প হিসেবে কারও না উল্লেখ করতে পারেনি।

এসকল কর্মসূচির সাথে সাথে এবার জিউস পুকুর পরিস্কারের কর্মসূচি নিয়ে মাঠে নামবেন তারা। এই কর্মসূচির নেতৃত্বে থাকবেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৪ নং কাউন্সিলর মো. শফিউদ্দিন প্রধান।

এ বিষয়ে মো. শফিউদ্দিন প্রধান ২০১৭ সালেও আমি জিউস পুকুরটি পরিস্কার করেছিলাম। ছোটবেলা থেকেই পুকুরটিকে দেখে আসছি। পুকুরে কত গোসল করেছি। আর এখন ময়লা আবর্জনা ফেলে পুকুরটিকে নষ্ট করে ফেলছে। আর তাই আগামী ২২ ফেব্রুয়ারীর মধ্যেই পুকুরটির পরিস্কার কাজ শুরু করবো। কার দখলে আছে সেটা আমি দেখতে চাই না। আমি এলাকার একজন জনপ্রতিনিধি। জনপ্রতিনিধি হিসেবে আমার দায়িত্ব পরিবেশ রক্ষা করা। আর সেই উদ্দেশ্যই পরিস্কার করবো। যদি কেউ বাধা দিতে আসে তাহলে হেয় প্রতিপন্ন করা হবে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও