বাক স্বাধীনতা নাই : মামুন মাহমুদ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২১ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২১ রবিবার

বাক স্বাধীনতা নাই : মামুন মাহমুদ

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ বলেন, ভাষা আন্দোলনের মধ্য দিয়ে আমাদের স্বাধীকার আন্দোলনের সূত্রপাত ঘটেছিল। ভাষা আন্দোলনের মধ্য দিয়েই স্বাধীনতা আন্দোলনের রূপ লাভ করেছিল। স্বাধীনতা চেতনা বায়ান্নর ভাষা আন্দোলন ঊনসত্তরের গণঅভ্যুত্থানে মধ্য দিয়েই পূর্ণতা লাভ করেছিল। আর স্বাধীনতার মূল চেতনা ছিল মৌলিক অধিকার মানুষের অধিকার বাক স্বাধীনতা মানবাধিকার ন্যায়বিচার গনতন্ত্র। কিন্তু বর্তমানে এগুলো থেকে দূরে সরে গেছে বাংলাদেশ।

ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে রেকর্ডগড়া শোডাউন করে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে তিনি এসব কথা বলেন। এদিন ২১ ফেব্রুয়ারী রোববার সকাল ১০ টায় শহরের নগর ভবন এলাকা থেকে মিছিল নিয়ে এসে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

অধ্যাপক মামুন মাহমুদ বলেন, শহীদ ভাষা দিবসে সরকারের প্রতি অনুরোধ আপনারা জনগণের পালস বুঝার চেষ্টা করুন। মানুষের অধিকার ফিরিয়ে দিবেন প্রত্যাশা করি। ভাষা দিবস উপলক্ষ্যে আমরা জেলা বিএনপি র‌্যালী করেছি। ভাষা আন্দোলনে সালাম বরকত রফিক জব্বার ছাড়াও অসংখ্য নাম না মানুষ শহীদ হয়েছেন। সে সকল শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেছি আমরা। যথাযথ ভাব গাম্ভীর্য পরিবেশের মধ্যে দিয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন করেছি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও