খেলা লড়াই চ্যালেঞ্জ

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৪ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১ রবিবার

খেলা লড়াই চ্যালেঞ্জ

নারায়ণগঞ্জে রাজনীতিক অঙ্গনে ‘ঘণ্টা বাজিয়ে খেলা’ ফ্লপ হয়েছে অনেকদিক আগে। তবে হেফাজতে ইসলামের সাথে সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর খেলা বেশ জমে উঠেছে। সেই সাথে এমপি শামীম ওসমানকে ওপেন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন মেয়র আইভী। এই খেলার পাসা কোন দিকে গড়াচ্ছে তা এখনো নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে হেফাজতে ইসলামের অশালীন মন্তব্যের জবাবে মেয়র আইভীকে রীতিমত বিষ্ফোরক মন্তব্য ছুড়েছেন। আর হেফাজতে ইসলামের খেলার পেছনের কোচ যে এমপি শামীম ওসমান তা মেয়র আইভী হারে হারে টের পেয়েছেন। যেকারণে তিনি শামীম ওসমানকে ওপেন লড়াইয়ের চ্যালেঞ্জ দিয়েছেন। এতে করে আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের আগে জমে উঠেছে রাজনীতিক অঙ্গন।

সংশ্লিষ্টরা বলছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ঘণ্টা বাজতে শুরু করলে শুরু হয়ে যায় তুমুল লড়াই বাকযুদ্ধ। পায়ে পাড়া দিয়ে ঝগড়া করার পরিস্থিতি সৃষ্টি হয় নারায়ণগঞ্জে। শুরুতে একপক্ষ খোচা দিয়ে অন্যপক্ষ তেলে বেগুনে জ্বলে উঠে। এভাবে শত্রুতা বাড়তে বাড়তে ভংকর রুপ ধারণ করে। এবারো আসন্ন নাসিক নির্বাচনের আগে বাকযুদ্ধ সহ বিরোধপূর্ণ প্রেক্ষাপট তৈরি হয়েছে।

মেয়র আইভী বিরোধীতায় হেফাজতে ইসলামের নেতারা গত ১২ ফেব্রুয়ারী জুমার নামাজের পর বাগে জান্নাত মসজিদের সামনে সমাবেশ করে। সেখানে হেফাজতে ইসলামের নেতারা মেয়র আইভীকে নিয়ে অশালীন মন্তব্য করে তার সমালোচনা করেন। বিশেষ করে নারায়ণগঞ্জ মহানগর হেফাজতে ইসলামের সভাপতি ফেরদাউসুর রহমান বক্তব্যের এক পর্যায়ে মেয়র আইভীকে উদ্দেশ্য করে বলেছেন, ‘উনি ঘোমটা দিতে চায় না উনি ঘোমটা খুলে বেটা সাজতে চায়।’, ‘আপনার সাথে খেলতে চাই। আপনার সাথে ওপেন খেলা হবে।’

এর পাল্টা জবাবে মেয়র আইভী হেফাজতে সেসব আলেমদের উদ্দেশ্যে বলেন, ‘নারায়ণগঞ্জে ফাতরামি করে কারো ভাড়াটিয়া গুন্ডা হয়ে অস্থিতি পরিস্থিতি তৈরী করার চেষ্টা করবেন না।’

তবে মেয়র আইভী এই হেফাজতে ইসলামের নেতাদের খেলার পেছনে কে কোচের ভূমিকায় রয়েছে তা বেশ ভালভাবেই বুঝতে পেরেছেন। তাই তিনি এমপি শামীম ওসমানকে ছিটকে গুন্ডা উল্লেখ করে লড়াই করার ওপেন চ্যালেঞ্জ দিয়েছেন।

জিউস পুকুর ও হেফাজতে ইসলামের নেতাদের আইভী বিরোধী বক্তব্যের প্রতিক্রিয়ায় ১৩ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, হিন্দু মুসলমান ক্ষেপিয়ে মনে করেছেন ওই শামীম ওসমান গুন্ডা, যিনি প্রকৃত অর্থে একজন ছিচকে গুন্ডা যার কোন সাহস নাই। সাহস থাকলে আমার সাথে লড়–ক। কখনো হকার, কখনো হিন্দু, কখনো উমুকদের এতো ছোট মন মানসিকতা যে তার কোথা থেকে হয়। সৎ সাহস থাকে তো আসুক আমার সাথে। আমি তাকে ওপেন চ্যালেঞ্জ করছি শামীম ওসমানের সৎ সাহস থাকলে নারায়ণগঞ্জে আসুক। ওই আলেমদের নিয়ে, হিন্দুদের নিয়ে জিউস পুকুরের ধোয়া তুলে, ফতোয়া দিয়ে, সিধুর পড়েছি হিন্দু হয়ে গিয়েছি এ সমস্ত কথা এখন এই যুগের মানুষ খায় না। সিটি কর্পোরেশনের যদি এতো সমস্যা শামীম ওসমান সিটি কর্পোরেশনে আসুন খায়েশ থাকলে লড়–ক। একবার তো লড়েছেন আরেকবার লড়–ক সমস্যা নাই।

এখানে উল্লেখ্য যে, মাদ্রাসা ও মসজিদ ইস্যুতে ১২ ফেব্রুয়ারী শহরের চাষাঢ়ায় বাগে জান্নাত মসজিদের সামনে সমাবেশ করে হেফাজত ও ওলামা পরিষদের নেতারা। সেখানেও তাঁরা মেয়রকে অকথ্য ভাষায় গালাগাল করা হয়।

এসব খেলার অনেক আগে গত ২৬ ডিসেম্বর ঘণ্টা বাজিয়ে খেলার ঘোষণা দিয়েছিলেন এমপি শামীম ওসমান। সেই ঘণ্টাও বাজেনি শামীম ওসমানের খেলাও হয়নি। কারণ পূর্ব ঘোষণা অনুযায়ী ৯ জানুয়ারী ঘণ্টা বাজানো সেই সমাবেশ স্থাগিত করতে বাধ্য হন তিনি। করোনা পরিস্থিতির কারণে সমাবেশ স্থগিত করা হয়। তবে সেই খেলা এখন পরোক্ষভাবে খেলছেন কিনা তা নিয়ে নানা প্রশ্ন রয়েছে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও