গোগনগরে জসিমউদ্দিনের কঠিন পথ

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৬ পিএম, ২ মার্চ ২০২১ মঙ্গলবার

গোগনগরে জসিমউদ্দিনের কঠিন পথ

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোগনগর ইউনিয়ন নির্বাচনে সহজে ছাড় পাচ্ছেন না স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানের ঘোষিত প্রার্থী জসিমউদ্দিন। যিনি বিগত নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নে নৌকা প্রতিক নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নওশেদ আলীর মটরসাইকেল মার্কার কাছে পরাজিত হয়েছিলেন। তবে ওই নির্বাচনে এমপি সেলিম ওসমান সরাসরি সমর্থন দিয়ে ছিলেন নওশেদ আলীকে। কিন্তু এবারের নির্বাচনে তিনি জসিম উদ্দিনকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছেন।

১২ ফেব্রুয়ার বিকেল ৫টায় গোগনগর পুরান সৈয়দপুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু মিলনায়তনের উদ্বোধন ও এলাকাবাসীর সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি সেলিম ওসমান জসিম উদ্দিনের নাম ঘোষণা করেন।

সেদিন সেলিম ওসমান বলেছেন, আপনারা হয়তো ভাবতে পারেন আমি নির্বাচন বন্ধ করতে চাই। কিন্তু চেয়ারম্যানের দরকার হয় সংসদ সদস্যের। কারন চেয়ারম্যানরাই এলাকার মানুষের দাবী নিয়ে সংসদ সদস্যের কাছে প্রস্তাবনা দিবেন আর সংসদ সদস্য চেয়ারম্যানদের সাথে নিয়ে এলাকার সমস্যা সমাধানে কাজ করবেন। জসিম উদ্দিন আমার উন্নয়ন পরিকল্পনা গুলো জানেন। জনপ্রতিনিধি মানে হচ্ছে জনগনের গোলাম। জনপ্রতিনিধি কোন মার্কা না, একজন মানুষ। নৌকা হচ্ছে একটি চিহ্ন। মানুষ সঠিক হলে কোন দলই আটকায় রাখতে পারবে না। জনপ্রতিনিধি হয়ে মানুষের সেবা করলে জান্নাতবাসী হবে আর সেবা না করলে জাহান্নামবাসী হবে। সেই মানুষটি কে হবে তা আপনারা ঠিক করে দিবেন। তবে এমন মানুষকে ঠিক করবেন না যার এক সংসার জাপানে এক সংসার আরেক দেশে আবার শুনি এখানেও আরেকটা সংসার আছে। যারা মানুষের টাকা দিয়ে শহরে বড় বড় অট্টালিকা গড়ে এমন মানুষকে ঠিক করবেন না।

তিনি আরো বলেছেন, গতবার জসিম উদ্দিন নির্বাচন করে ছিলেন মার্কা ছিল নৌকা। নওশেদ মটরসাইকেল নিয়ে নির্বাচন করে ছিল। এবার নওশেদ নেই। আপনার যদি আমাকে একজন সঠিক মানুষ দিতে চান তাহলে জসিম উদ্দিনকে পাস করাবেন। সেই সাথে বর্তমান পরিষদের সকল মেম্বারদেরকেও আবারো পাস করাবেন। আমার একজন মানুষ চাই সেই মানুষটির নাম জসিম উদ্দিন। আমরা জাতীয় পার্টি গোগনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জসিম উদ্দিনকে সমর্থন দিলাম।

ওই সমাবেশের পর অনেকেই হয়তো ভেবে ছিল আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্ব›দ্ধীতায় অটোপাস হতে যাচ্ছেন জসিম উদ্দিন। কিন্তু ১৮ ফেব্রুয়ারী রাতে মরহুম নওশেদ আলী চেয়ারম্যান এর ছোট ভাই ফজর আলীর উদ্যোগে মরহুমের নিজ বাস ভবনে এ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ওই দোয়া অনুষ্ঠানের পর নির্বাচনের হিসেব অনেকটাই জটিল হতে শুরু করেছে। দোয়া মাহফিলে ফজর আলী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন। আমার ভাইয়ের আসনটি বর্তমানে শূন্য। অনেকেই আমাকে নির্বাচন করার কথা বলেছেন। কিন্তু আমি মনে করি, আপনারা যদি আমাকে এ কাজের যোগ্য মনে করেন এবং আমাকে যদি আপনারা চান তাহলেই আমি নির্বাচনে প্রার্থী হিসেবে দাঁড়াবো। আমার বড় ভাই নেই কিন্তু দুজন মুরব্বি আছে, একজন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান অন্যজন ৪-আসনের সাংসদ শামীম ওসমান। আপনারা তাদের জন্য দোয়া করবেন। সবচাইতে বড় কথা হচ্ছে, আপনারা কান কথা শুনবেন না এবং গুজবে কান দিবেন না।

ওই দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন, সৈয়দপুর পূর্ব ৪নং ওয়ার্ড সমাজ প্রধান নাজির ফকির, ৭নং ওয়ার্ডের বিশিষ্ট সমাজ সেবক মোঃ শাহআলম, গাজী কালাম হোসেন, ১নং ওয়ার্ড মেম্বার আব্দুল মোতালিব, ২নং ওয়ার্ড মেম্বার মোক্তার হোসেন, ৩নং ওয়ার্ড মেম্বার তোফাজ্জল হোসেন কাবীল, ৪নং ওয়ার্ড মেম্বার ও প্যানেল চেয়ারম্যান-১ সৈকত হোসেন, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড সংরক্ষিত আসনের মেম্বার তাহমিনা বেবি। এদের মধ্যে সবাই ১২ ফেব্রুয়ারী সেলিম ওসমানের সমাবেশে উপস্থিত ছিলেন এবং জসিম উদ্দিনের নাম ঘোষণার পর তারা এমপির ঘোষণায় উল্লাস প্রকাশ করে ছিলেন।

প্রয়াত চেয়ারম্যান নওশেদ আলীর ছোট ভাই ফজর আলীর নির্বাচন করার ঘোষণার পর গোগনগর এলাকায় গুঞ্জন উঠেছে আসন্ন নির্বাচনে সহজে পাড় পাবেন না জসিম উদ্দিন। প্রথমত সাধারণ মানুষ ভোট দিয়ে তাদের জনপ্রতিনিধি নির্বাচন করতে চান। আর দ্বিতীয়ত ফজর আলী প্রয়াত চেয়ারম্যান নওশেদ আলীর ছোট ভাই। বড় ভাইয়ের মৃত্যুতে তাঁর শূন্য আসনে যদি ফজর আলী প্রার্থী হয় তাহলে সাধারণ ভোটারদের মাঝে নওশেদ আলীর সহানুভূতি ফজর আলীর জন্য নির্বাচনে বিজয় এনে দিতে পারে। এছাড়াও গত নির্বাচনে এমপি সেলিম ওসমান নিজেও জসিম উদ্দিনকে জমি দখলকারী ভূম্যিদস্যু বলে বক্তব্য রেখে ছিলেন। আর এবার জসিম উদ্দিনকে সমর্থন দিয়ে ফজর আলীর বিরুদ্ধে রেখেছেন এমপি সেলিম ওসমান।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও