রাজনৈতিক প্রতিহিংসার শিকার রোমান মিয়া

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪৫ পিএম, ৩ মার্চ ২০২১ বুধবার

রাজনৈতিক প্রতিহিংসার শিকার রোমান মিয়া

বারবার রাজনৈতিক প্রতিহিংসার শিকার হচ্ছেন নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়ন বিএনপির সভাপতি রোমান মিয়া। বিএনপি দলীয় রাজনীতিতে জড়িত থাকার কারণে ইতোমধ্যে তাকে পরিবার পরিজন ছেড়ে দেশছাড়া হতে হয়েছে। দেশের বাহিরে গিয়েও তিনি স্বস্তিতে থাকতে পারছেন না। প্রতিনিয়ত তাকে হুমকি ধমকি দেয়া হচ্ছে।

দেশে ফিরে আসতে চাইলে সেখানেও রোমান মিয়াকে নানাভাবে বাধা প্রদানের চেষ্টা চলছে। বিভিন্নভাবে হুমকি ধমকি দেয়া হচ্ছে। সরকার সমর্থিত স্থানীয় নেতাকর্মীদের রোষানলে পড়তে হচ্ছে। সেই সাথে রয়েছে পুলিশি হয়রানি। আর এমতাবস্থায় পরিবার পরিজন ছেড়ে অসহায় অবস্থার মধ্য দিয়ে দিন পার করছেন রোমান মিয়া। যেন কোথাও তার আশ্রয়টুকু মিলছে না।

দেশের বাইরে থেকে মোবাইল ফোনে রোমান মিয়া জানান, আমি গোগনগর ইউনিয়ন বিএনপির নির্বাচিত সভাপতি ছিলাম। আর এই কারণে আমাকে নানাভাবে হয়রানি করা হচ্ছে। ২০১৫ সালের ১২ জুলাই স্থানীয় সরকার দলীয় নেতাকর্মীরা আমার বসতবাড়িতে হামলা করে।

তিনি আরও বলেন, ওই সময় সরকার দলীয় নেতাকর্মীরা দেলীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আমার ও আমার স্ত্রীর উপর হামলা করে। তাদের হামলায় আমি ও আমার স্ত্রী জখম হন। শুধু হামলা করেই ক্ষ্যান্ত হননি। আমার নামে বিভিন্ন সময় নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় মিথ্যা অভিযোগে রাজনৈতিক ও অস্ত্র মামলা দায়ের করে। তাদের অত্যাচারে অতিষ্ট হয়ে এক পর্যায়ে আমি দেশ ছাড়তে বাধ্য হই। দেশান্তরিত হয়েও আমি স্বস্তিতে থাকতে পারিনি।

রোমান মিয়া আরো বলেন, এখন দেশে ফিরে আসতে পারছি না। আমার বিভিন্ন আত্মীয় স্বজনের মাধ্যমে হুমকি ধমকি দেয়া হচ্ছে দেশে আসলে ফের হামলা করা হবে। আমার নামে মিথ্যা মামলা দেয়া হবে। এমতাবস্থায় আমি আমার প্রাণনাশের শঙ্কায় রয়েছি। আমি এই অবস্থা থেকে পরিত্রাণ চাই। আমি আমার পরিবারের সদস্যদের কাছে ও মাতৃভূমিতে ফিরতে চাই।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও