সাখাওয়াত রক্তাক্ত অপহরণের চেষ্টা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:২৫ পিএম, ২৮ এপ্রিল ২০২১ বুধবার

সাখাওয়াত রক্তাক্ত অপহরণের চেষ্টা

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপির বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে অপরহণের চেষ্টা করা হয়েছে। পূর্ব শত্রুতার জের ধরে ২৮ এপ্রিল বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের নিকটবর্তী চেম্বার থেকে অপহরণ করে নিয়ে যাওয়ার এই প্রচেষ্টা চালানো হয়। ওই সময়ে অপহরণ করতে আসা লোকজনের সঙ্গে উভয় পক্ষের ধস্তাধস্তির ঘটনা ঘটে। তাদের ধারালো অস্ত্রের আঘাতে জখমপ্রাপ্ত হন সাখাওয়াত।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দন দুপুরে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান পুলিশ সুপার কার্যালয়ের নিকটবর্তী চেম্বারে বসে আইন পেশার কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। এরই মধ্যে হঠাৎ অ্যাডভোকেট শহীদ সারোয়ারের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে সাখাওয়াতের উপর হামলা করেন। এক পর্যায়ে সাখওয়াত হোসেন খানকে রক্তাক্ত করে সাথে নিয়ে মাইক্রোবাসে করে অপহরণের চেষ্টা চালান।

খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার প্রধান, অ্যাডভোকেট টুটুল চৌধুরী, অ্যাডভোকেট আনজুম আহমেদ রিফাত সহ আরও কয়েকজন ঘটনাস্থলে এসে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে উদ্বার করেন। সেই সাথে তারা পাল্টা অ্যাডভোকেট শহীদ সারোয়ারের উপর হামলা করে তাকে আহত করেন।

অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও অ্যাডভোকেট শহীদ সারোয়ার দুজনেই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আইনজীবী জানান, অ্যাডভোকেট শহীদ সারোয়ার একসময় অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের জুনিয়র ছিল। সেই সময় থেকেই তাদের মধ্যে শত্রুতা চলে আসে। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে অ্যাডভোকেট শহীদ সারোয়ারকে ফেল করানোর অভিযোগ রয়েছে সাখাওয়াতের বিরুদ্ধে। অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সম্পদের হিসাবের জন্য দুুর্নীতি দমন কমিশনে একবার চিঠিও দিয়েছিলেন শহীদ সারোয়ার। আর এসকল বিষয় মিলিয়েই মূলত তাদের মাঝে শত্রুতার সম্পর্ক গড়ে উঠে। কিছুদিন পূর্বেও অ্যাডভোকেট শহীদ সারোয়ারের সাথে সাখাওয়াত হোসেন খানের তর্ক বিতর্কের ঘটনা ঘটে। সবচেয়েয় বড় কথা হলো একজন জুনিয়র সহ তার সিনিয়রকে মারতে যায় না। সীমাহীন কষ্টে ভুগলেই মারতে যেতে পারে।

অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, একজন আইনজীবীর নেতৃত্বে আমার উপর হামলা করা হয়। হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে আমি বাসায় অবস্থান করছি।

তবে ওই আইনজীবী নাম বলতে তিনি ইচ্ছুক নন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও