মজলুম আঙ্গিনার বাগান পরিদর্শনে কৃষি কর্মকতা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪১ পিএম, ১ মে ২০২১ শনিবার

মজলুম আঙ্গিনার বাগান পরিদর্শনে কৃষি কর্মকতা

বিএনপির চেয়ারপার্র্সনের উপদেষ্টা ও নারায়ণণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের মজলুম মিলনায়তন আঙ্গিনার বাগান পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা।

১ মে শনিবার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ সদর উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা তুহিন আক্তার শহরের মাসদাইর এলাকার মজলুম মিলনায়তন আঙ্গিনায় গড়ে তোলা বাগান পরিদর্শন করতে আসেন। সেই সাথে বাগান পরিচর্যা সম্পর্কে বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

এসময় বিএনপির চেয়ারপার্র্সনের উপদেষ্টা ও নারায়ণণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, পরিবহন শ্রমিক দল নেতা ফারুক হোসেন ও জামাল হোসেন উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে কৃষি কর্মকর্তা তুহিন আক্তার বলেন, আমরা যে পরিবেশ ভারসাম্যর কথা বলছি সেটা একার পক্ষে সম্ভব নয়। পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাইকেই এগিয়ে আসতে হবে। আমি পরিবারের জন্য নিজের জন্য নিজের সন্তানের জন্য দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। অন্যথায় আমরা অনেক বড় বিপর্যয়ের মুুখে পড়ে যাবো।
প্রসঙ্গত, অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার একজন প্রভাবশালী রাজনীতিবিদ ছাড়াও একজন পরিবেশবাদী নেতাও বটে। বৃক্ষের প্রতি রয়েছে তার প্রবল টান। পরিবেশের ভারসাম্য রক্ষায় নানাভাবে কাজ করে যাচ্ছেন তিনি। তারই অংশ হিসেবে মাসদাইর এলাকার মজলুম মিলনায়তনে গড়ে তুলেছেন ফুল ফলের বাগান। নানা ফুল ফলে সুশোভিত সেই সবুজের সমারোহে গেলে যে কারও মন ভাল হয়ে যেতে পারে।

ইট পাথরের শহরে সহজে গাছ গাছালির দেখা না মিললেও তৈমূরের মজলুম মিলনায়তনে গড়ে তুলা সবুজের সমারোহে গেলে হরেক রকমের গাছের দেখা মিলবে। আম, কাঠাল, জাম্বুরা, কামরাংগা, আমড়া, পেয়ারা, দেশী বিদেশী আমরুজ, নিমগাছ, তুলসি, লেবু, করমচা, মাল্টা, ডালিম, বেল, ছালতা, পেপে, পেয়াজ, দেশী পেয়াজ, কচু, ধনে পাতা, পুদিনা পাতা, বেগুন, পুইশাক, ঢেড়স, মূলা, আতা, সূর্যমুখী সহ হরেক রকমের গাছ-গাছালি শোভা পাচ্ছে তৈমূর আলম খন্দকারের সবুজের সমারোহে। অবসরে নিজ বাগানের বৃক্ষ পরিচর্যায় ব্যস্ত থাকেন তিনি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও