কি বলবেন কবে বলবেন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:২৪ পিএম, ১৫ মে ২০২১ শনিবার

কি বলবেন কবে বলবেন

মার্চের পর এপ্রিলে মাঠে নামবেন ঘোষণা ছিল নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের। কিন্তু মাঠে নামেননি। নারায়ণগঞ্জের আলোচিত তানভীর মোহাম্মদ ত্বকী হত্যাকান্ড নিয়ে প্রেস কনফারেন্স করবেন বলে ঘোষণা দিয়েও এখন পর্যন্ত প্রেস কনফারেন্স করেননি। এবার তিনি ঈদের পর নারায়ণগঞ্জে কিছু সত্য কথা বলবেন, কিছু সত্য জিনিস তুলে ধরবেন এবং কিছু মানুষের মুখোশ খুলে দিবেন বলে ঘোষণা দিয়েছেন।

আগের দুটি ঘোষণার কোনটি তিনি পালন করেননি। আগের দুটির মতও হয়তো তৃতীয়টি কি হবে সেটাই এখন দেখার বিষয়। কারণ এমপি শামীম ওসমান রাজনৈতিক মঞ্চে এমন বহু বক্তব্য দিয়েছেন পরবর্তীতে যার কোন প্রতিফলন তিনি ঘটাননি।

এমনকি ২০১৪ সালে জেলা যুবলীগের প্রচার ও প্রচারনা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম পারভেজ গুম হওয়ার তিনি ৭দিনের আল্টিমেটাম দিয়ে বলেছিলেন পারভেজকে যদি আগামী ৭দিনের মধ্যে ফেরত না পাওয়া যায় তাহলে আওয়ামীলীগের রাজনীতি ছেড়ে দিবো। গুম এবং আল্টিমেটামের ৭দিনের পরবর্তে ৭ বছর অতিবাহিত হয়ে গেলেও এখনো নিখোঁজ আছেন জহিরুল ইসলাম পারভেজ। কিন্তু রাজনীতিতে সবর আছে এমপি শামীম ওসমান।

জানা গেছে, গত ২০ মার্চ নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নে ডিক্রিরচর গ্রামে ওলামা পরিষদ উদ্যোগে ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে সেখানে উপস্থিত হয়েছিলেন এমপি শামীম ওসমান। সেখানে তিনি বলে ছিলেন, আল্লাহর কাছে শুধু ধৈর্য্য চাই। কিছু কিছু জিনিস আমার সহ্য হচ্ছেনা। মার্চ মাসটি অনেক গুরুত্বপূর্ণ তাই কিছু কথা বলবোনা। অনেক কিছু দেখতাছি, কিচ্ছু বলিনা,শুধু দেখি। আল্লাহ’র ঘর মসজিদে আঘাত আসলে আমাদের চুপ করে থাকলে হবেনা, জবাব দিতে হবে। কিছু আলেম প্রতিবাদ করেছে আল্লাহ তাদের কবুল করুক, আবার অনেকে চুপ করে বসে আছেন, আল্লাহ তাদের তৌফিক দিন।

তিনি আরো বলেন, এই মাসটা শেষ হইতে দেন, আমি নামবো মাঠে ইনশাআল্লাহ। মসজিদ, মাদ্রাসায় হাত দিতে হইলে আমার বুকের উপর দিয়ে গিয়ে হাত দিতে হবে, এর আগে পারবেন না।

কিন্তু মার্চের পর আর মাঠে নামেননি এমপি শামীম ওসমান।

অপরদিকে ৬ মার্চ বেসরকারী টেলিভিশন চ্যানেল আই এর মেট্রোসেম টু দ্য পয়েন্ট নামক অনুষ্ঠানে মুখ-মুখোশ-মুখচ্ছবি শিরোনামে টিভি টকশোতে মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাকান্ড নিয়ে সাংবাদিক সম্মেলন করবেন বলে জানিয়ে ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান।

ত্বকী হত্যাকান্ড প্রসঙ্গে তিনি বলেছিলেন, ত্বকী হত্যা নিয়ে সম্ভবত এবার কথা বলার সময় হয়েছে। আমি একটা প্রেস কনফারেন্স করবো এবং আমি সেখানে কিছু তথ্য প্রমাণ দিবো। যেহেতু ত্বকী হত্যার বিচারে আমাদের দিকে অনেকে আঙ্গুল দেন। আজকে আপনার মাধ্যমেই বলতে চাই আমি প্রেস কনফারেন্স করে কিছু জিনিস দিবো।

৬মার্চ শামীম ওসমানের প্রেস কনফারেন্স করার ঘোষণার ঠিক ৪দিন পর ১০ মার্চ তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার পলাতক আসামি সুলতান শওকত ভ্রমর আদালতে আত্মসমর্পণ করেন। ১০ মার্চ সকালে আত্মসমর্পণ করে জামিন আবেদন জানালে আদালত নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দীর্ঘদিন পলাতক থাকার পর এমপি শামীম ওসমানের প্রেস কনফারেন্স করার ঘোষণার মাত্র ৪দিনের মাথায় সুলতান শওকত ভ্রমরের হঠাৎ আত্মসমর্পন শহর জুড়ে গুঞ্জন উঠে। তবে এখন পর্যন্ত ভ্রমরের জামিন মঞ্জুর হয়নি আর শামীম ওসমানও ত্বকী হত্যার ঘটনা নিয়ে কোন প্রেস কনফারেন্স করেনি ঘোষণার ১ মাস ২ মাস পেরিয়ে গেলেও।

সবশেষ শামীম ওসমান ৩০এপ্রিল তাঁর বড় ভাই প্রয়াত নাসিম ওসমানের ৭ম মৃত্যু বার্ষিকীতে মাসদাইরে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবর স্থানে মরহুমের করব জিয়ারত শেষে সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে বলেছেন, নারায়ণগঞ্জের প্রশ্নে কিছু কথা। অনেকেই অনেক কথা কিছু দিন ধরে বলে যাচ্ছেন। এখন রমজান মাস কোভিড চলতেছে। কবে চলে যাই জানি না। মৃত্যু যদি না হয়। তবে ঈদের পরে আল্লাহ যদি সবাইকে সুস্থ্য রাখেন সবল রাখেন এবং আমি যদি হায়াত রাখেন। নারায়ণগঞ্জে কিছু সত্য কথা বলবো এবং কিছু সত্য জিনিস তুলে ধরবো এবং কিছু মানুষের মুখোশ খুলবো। তারপরে দেখা যাক আল্লাহ কয়দিন বাচাঁয় রাখে। আমরা এসছি কিন্তু সবাই সরবে। জীবনেও এসছি সরবে কান্না করে যাবো নীরবে। রাজনীতিতেও আসছি সরবে প্রয়োজনে চলে যাবো নীরবে। কিন্তু যাওয়ার আগে অনেকেরই মুখোশ উন্মোচন করে দিয়ে যাবো।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে এমপি শামীম ওসমান প্রায়শই মিডিয়ার সামনে এমন কিছু কথা বলে থাকেন যা ফলাওভাবে কভারেজ পায়। কিন্তু পরবর্তীতে তার দেওয়া সেই বক্তব্যের সাথে বাস্তবে কোন প্রতিফলন দেখা যায়না। এবারও হয়তো তেমনটাই হতে যাচ্ছে। তারপরও ঈদের পর শামীম ওসমানের কিছু সত্য কথা শোনার জন্য, কিছু সত্য জিনিস দেখার জন্য, কিছু মানুষের মুখোশ খুলতে দেখার জন্য অপেক্ষা করতে হবে। তবে সেটা ঈদের কত পর সেই বিষয়টি তিনি তাঁর বক্তব্যে স্পষ্ট করে উল্লেখ করেননি। এখন তার বক্তব্যের প্রতিফলন দেখার জন্য ঈদের অপেক্ষা করতে হবে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও