শেখ হাসিনা হাল না ধরলে দেশ অস্তিত্ব সঙ্কটে পড়তো

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৪ পিএম, ১৭ মে ২০২১ সোমবার

শেখ হাসিনা হাল না ধরলে দেশ অস্তিত্ব সঙ্কটে পড়তো

জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির আইন ও দর কষাকষি বিষয়ক সম্পাদক এবং নারায়ণগঞ্জ বন্দর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান বলেছেন, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পরে স্বাধীনতা বিরোধী রাজাকার বাহিনী মনে করেছিল আর কখনো জাতির জনকের পরিবার এদেশের হাল ধরতে পারবেনা। তবে ঘাতক বাহিনী জানতো না মুজিব মানেই বাংলাদেশ। জাতির জনকের কন্যা শেখ হাসিনা যদি ১৯৮১ সালের ১৭ মে বাংলাদেশে ফিরে এসে এদেশের হাল না ধরতেন তাহলে আমরা অস্তিত্ব সঙ্কটে পড়তাম। বাংলাদেশে জাতির জনককে স্বপরিবারে হত্যাকান্ডের বিচার হতো না। এদেশ ছিন্ন বিচ্ছিন্ন হয়ে যেতো। আজকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যেও স্বপ্নের সেতু পদ্মা সেতুর নির্মাণ কাজ বন্ধ হয়নি। খাদ্যের কোন সঙ্কট দেখা দেয়নি। শেখ হাসিনার নেতৃত্বে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে সোনার বাংলা গড়ার লক্ষ্যে তার কন্যা জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে দীর্ঘায়ু দান করেন। তিনি যেন স্বপ্নের সোনার বাংলা গড়ে যেতে পারেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের যৌথ উদ্যোগে শহরের ৫নং খেয়াঘাট সংলগ্ন এলাকায় শীতলক্ষ্যার তীরে আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসকল কথা বলেন কাজিম উদ্দিন প্রধান। বাংলাদেশ মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি জুয়েল প্রধানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের জেলা কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদার, বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মোঃ শাহআলম প্রমুখ।

উল্লেখ্য ১৯৭৫ সালের ১৫ অগাস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের যেদিন হত্যা করা হয়, সে সময় বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানা। বিদেশে দীর্ঘ নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা। তার আগেই ওই বছর ফেব্রুয়ারিতে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে তাকে দলের সভাপতি নির্বাচিত করা হয়। শেখ হাসিনা ভারতের নয়া দিল্লি থেকে দেশে ফিরলে প্রতিকূল পরিস্থিতি উপেক্ষা করে সেদিন তেজগাঁও আন্তর্জাতিক বিমানবন্দরে লাখো জনতা তাকে স্বাগত জানায়।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও