বিদায়ে পাশে কেউ ছিলেন না

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২৭ পিএম, ৩ জুন ২০২১ বৃহস্পতিবার

বিদায়ে পাশে কেউ ছিলেন না

দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে নারায়ণগঞ্জ জেলা পাবলিক প্রসিকিউটরের পদ থেকে সড়ে দাঁড়ালেন অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন। দীর্ঘ প্রায় ৬ বছর ধরে এই পদে দায়িত্ব পালন করেছেন তিনি। এ সময়কালে চাঞ্চল্যকর ৭ খুন মামলাসহ, ৫ খুন, স্বর্ণব্যবসায়ী, শিশু হত্যা, নারী হত্যাসহ অনেক মামলায় সাফল্য রয়েছে তার। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনেও রয়েছে তার অনেক অবদান।

কিন্তু পাবলিক প্রসিকিউটরের পদ থেকে বিদায়ের বেলায় কাউকেই পাশে পেলেন না অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন। অনুপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান সহ অন্যান্য নেতাদের। ছিল না কোনো আয়োজন। ছোট পরিসরে কয়েকজন আইনজীবীর উপস্থিতিতে তার বিদায়ক্ষণ অতিবাহিত হয়। অথচ তিনি নারায়ণগঞ্জ জেলার শীর্ষ আইন কর্মকর্তা ছিলেন।

জানা যায়, অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন ২০১৫ সাল থেকে জেলা ও দায়রা জজ আদালতের পিপির দায়িত্ব পালন করে আসছিলেন। আর এই সময় থেকেই নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আওয়ামী লীগপন্থী আইনজীবীদের কর্তৃত্ব আসতে শুরু করে। বর্তমানে কয়েক বছর ধরে টানা কর্তৃত্বে রয়েছেন আওয়ামী লীগপন্থী আইনজীবীরা।

অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকনের সময়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে এসেছেন অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, অ্যাডভোকেট মোহসীন মিয়া ও অ্যাডভোকেট মাহবুবুর রহমান। বিশেষ করে গত কয়েক মেয়াদ ধরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে অক্লান্ত পরিশ্রম করে আসছিলেন অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন। সরকারি আইনজীবী হয়েও সেদিকে তিনি কখনও খেয়াল করেনি। কিন্তু বিদায় বেলায় তিনি কাউকেই পাশে পেলেন না।

এ বিষয়ে অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন বলেন, যেহেতু এটা ঘটা করে কোনো আয়োজন করা হয়নি তাই তারা আসেনি। এই জায়গাটাই তারা আসতে চায় নাই। না আসাটাই ভাল হয়েছে। তারা আমার হাতেই গড়া আইনজীবী।

এর আগে নারায়ণগঞ্জ জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন ও তার স্ত্রীর বিরুদ্ধে আলাদা দু’টি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ২৪ ফেব্রুয়ারি দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম বাদী হয়ে মামলা দু’টি দায়ের করেছিলেন। আর এই মামলার প্রেক্ষিতে অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন পাবলিক প্রসিকিউটর থেকে অব্যাহতি নেন। তার স্থলে ভারপ্রাপ্ত পাবলিক প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল।

২ জুন বুধবার দুপুরে ভারপ্রাপ্ত পাবলিক প্রসিকিউট হিসেবে দায়িত্ব পালনকারী অ্যাডভোকেট মনিরুজ্জমান বুলবুলকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে আনুষ্ঠানিকভাবে বিদায় নেন অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন। সেই সাথে ভারপ্রাপ্ত পিপি হিসেবে দায়িত্ব পালনকারি অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল পূর্ণ পিপি হিসেবে পালন করবেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও