নারায়ণগঞ্জ আইনজীবী সমিতিতে সিনিয়রদের সম্ভাবনা প্রবল

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩১ পিএম, ৬ জুন ২০২১ রবিবার

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতিতে সিনিয়রদের সম্ভাবনা প্রবল

যে কোনো জেলার রাজনৈতিক অঙ্গনের জন্য সংশ্লিষ্ট জেলার আইনজীবী সমিতির কৃর্তত্ব খুবই গুরুত্বপূর্ণ বিষয়। সে হিসেবে জেলার রাজনৈতিক নেতৃবৃন্দের নজর থাকে জেলা আইনজীবীর সমিতির দিকে। বিশেষ করে নারায়ণগঞ্জ জেলার রাজনৈতিক অঙ্গনে জেলা আইনজীবীর সমিতির কৃর্তত্ব বেশ প্রাধান্য পেয়ে থাকে। তারই অংশ হিসেবে প্রতিবছরই নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে রাজনৈতিক নেতৃবৃন্দের মাঝে নানা হিসেবে নিকেশ চলে থাকে।

এক্ষেত্রে নারায়ণগঞ্জে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিবছরই এগিয়ে থাকেন। প্রতিবছরই নারায়ণগঞ্জ আওয়ামী লীগের রাজনীতিতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে চলে হিসেব নিকেশ। আর এই হিসেবে নিকেশে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সিনিয়রদের প্রাধান্য হতে পারে বেশি। প্রতিবছরই অপেক্ষাকৃত তরুণ আইনজীবীদের প্রাধান্য থাকলেও আগামীতে হয়তো সেটা থাকবে না। সাধারণ আইনজীবীদের চাওয়া পরিবর্তন হয়ে সিনিয়র আইনজীবীর দিকেই ঝুঁকে যাওয়ার সম্ভাবনা প্রবল।

যদিও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের হিসেবে নিকেশে বরাবরই এগিয়ে থাকেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি পরোক্ষভাবে যেভাবে চেয়ে থাকেন ঠিক সেভাবেই নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন হয়ে থাকে। তিনি যাদেরকে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে থাকেন তারাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে থাকে। আগামী নির্বাচনে তার পক্ষ থেকেও সিনিয়র আইনজীবীদের প্রাধান্য দেয়ার সম্ভাবনা রয়েছে।

আইনজীবীদের সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আগামী নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের সমর্থন কে পেতে পারেন তা নিয়ে আওয়ামী লীগপন্থী সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীতাকারীী আইনজীবীদের মধ্যে চলছে নানা কানা ঘুষা। শামীম ওসমানের সমর্থন প্রত্যাশীর তালিকায় এবার নতুন করে যোগ হয়েছেন সদ্য সাবেক জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন। তিনিও হয়তো সুযোগ পেয়ে যেতে পারেন।

তবে এ বিষয়ে ওয়াজেদ আলী খোকনের বক্তব্য সকলেই চাইলে তিনি নির্বাচনে আসবেন। কেউ যদি স্নেহ করে শ্রদ্ধা করে অভিজ্ঞতার বিচার বিশ্লেষণ করে যে কোনো জায়গায় কাজে নিয়োজিত করেন সেখানে তিনি দায়িত্ব পালন করবেন।
এদিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য অ্যাডভোকেট মাসুদ উর রউফ রয়েছেন। তিনিও সম্ভাবনার দৌড়ে এগিয়ে রয়েছেন। নারায়ণঞ্জ আওয়ামী লীগের রাজনীতির নীতি নির্ধারকরা তার উপর আস্থা রাখতে পারেন। অনেক আইনজীবীদেরই চাওয়া হচ্ছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আগামী নির্বাচনে যেন অ্যাডভোকেট মাসুদ উর রউফকে সুযোগ করে দেয়া হয়। কারণ তিনি দলের দুঃসময়ে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় আওয়ামী লীগের ঝান্ডা করে রাখার চেষ্টা করেছেন। আর তাই এবার দলের সুসময়ে বিজয়ের স্বাদ অর্জন করার সুযোগ দেয়া হোক।

নির্বাচন প্রসঙ্গে অ্যাডভোকেট মাসুদ উর রউফের বক্তব্য হচ্ছে, আমি সবসময় দলের জন্য কাজ করেছি। সবসময় আওয়ামী লীগের আইনজীবী প্যানেলের দিকনির্দেশনাকারী হিসেবে কাজ করেছি। আমার নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার ইচ্ছা নেই। তবে দল যদি চাই তাহলে নির্বাচন করতে পারি। কারণ আমি সবসময় দলের আনুগত্যশীল হিসেবে কাজ করেছি।
অন্যদিকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু ও সহ সভাপতি আলী আহমেদও সিনিয়রদের দৌড়ে এগিয়ে রয়েছেন। অনেকদিন ধরেই তারা অপেক্ষায় রয়েছে। তারই ধারাবাহিতায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আগামী নির্বাচনে সিনিয়রিটির দিকে এগিয়ে যাবেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও