বেশিরভাগ আইনজীবী কষ্টে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪২ পিএম, ১০ জুন ২০২১ বৃহস্পতিবার

বেশিরভাগ আইনজীবী কষ্টে

নারায়ণগঞ্জ আদালতপাড়ার সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আওলাদ হোসেন বলেন, আমাদের আন্দোলন কোনো সরকার বিরোধী আন্দোলন না। সরকার পরিবর্তনের আন্দোলন না। এই আইনজীবীদের দাবী আদায়ের আন্দোলন। সবচেয়ে বড় কথা হচ্ছে ভার্চুয়াল আদালতের কারণে দুর্নীতিবাজদের সবচেয়ে বেশি উপকার হচ্ছে। যারা দুর্নীতির সাথে জড়িত যারা দুর্নীতিকে লালন পালন করে তাদের পোয়াবারো হচ্ছে। নিয়মিত কোর্ট চালু থাকলে বিচারপ্রার্থী মানুষ ন্যায়বিচার পাবে।

স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত আদালত চালু করার দাবীতে নারায়ণগঞ্জ জেলা সাধারণ আইনজীবীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ১০ জুন বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

অ্যাডভোকেট আওলাদ হোসেন বলেন, বর্তমানে বেশিরভাগ আইনজীবীই কষ্টে রয়েছে। যারা জুনিয়র তাদের অবস্থা আরও বেশি খারাপ অবস্থায় রয়েছে। সমস্ত কিছু খোলা। সচিবালয় খোলা, ব্যাংক খোলা, বাজার খোলা, লঞ্চ খোলা সবই খোলা। শুধু শিক্ষা প্রতিষ্ঠার আর কোর্ট-কাচারী বন্ধ। আইনজীবীরা তো কষ্টে রয়েছেই পাশাপাশি বিচারপ্রার্থী মানুষরাও কষ্টের মধ্যে রয়েছে। কারণ ভার্চুয়ার কোটের মধ্যে দিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা যায় না।

তিনি আরও বলেন, ভার্চুয়াল কোর্টে আইনজীবীরা যথাযথ ভূমিকা রাখতে পারে না। যাদের জমিতে ইনজাংসন বা নিষেধাজ্ঞা জারি রয়েছে তাদের জমি দখল হয়ে যাচ্ছে। সন্ত্রাসীরা সন্ত্রাসী কার্যক্রম চালাতে পারছে। আইনজীবীর যে দায়িত্বও সেটা সীমিত আকারে চলে আসে। ওপেন কোর্ট সবকিছু আইনের ব্যাখ্যা দেয়া যায়। বাদী বিবাদীর উপস্থিতিতে মামলার সব শুনানী হয়। ভার্চুয়াল কোর্টে কিছু সংখ্যক আইনজীবী সুবিধা পায় বাইরের আইনজীবীরা সুবিধা পায় না। তাই আমাদের দাবী স্বাভাবিক কোর্ট দ্রুত খুলে দেয়া হোক।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও