আইভীকে মা ডেকেছিলেন খোকন সাহা!

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৮ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

আইভীকে মা ডেকেছিলেন খোকন সাহা!

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, বাথরুম তো নতুন হয়নি। এমন তো না যে ১৫ জুন বাথরুম নির্মাণ করা হয়েছে। তাছাড়া মসজিদ, মন্দির সহ বিভিন্ন স্থানে বাথরুম থাকে। এমনতো না যে এটার জন্য তাদের ডিসটার্ব হচ্ছে। এগুলো তাদের অজুহাত ও কৌশল। আইভীকে কিভাবে নাজেহাল করবে। এজন্য একটা করে ইস্যু তৈরি করে। কিছুদিন আগে হিন্দুদের মাঠে নামালে তা বিফলে যায়। পরবর্তীতে হেফাজতে ইসলাম মাঠে নামালে সেটাও বিফলে যায়। এখন নতুন করে ইস্যু তৈরি করেছে বাথরুম নিয়ে। মহামারি করোনা ভাইরাস থেকে জনগণকে বাঁচাতে সরকার কর্তৃক নানা নির্দেশনা রয়েছে। বিয়ে, জনসভা সহ নানা অনুষ্ঠান যেখানে জনসমাগম হয় সেসব বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। সেখানে শহীদ মিনারে অনেক লোক জড়ো হতো। তাই করোনার প্রকোপ ঠেকাতে শহীদ মিনার বন্ধ রাখা হয়েছে। সিটি করপোরেশনের দায়িত্ব সিটি করপোরেশন পালন করবে এটাই তো স্বাভাবিক। কিন্তু তারা যদি ১৬ জুনের অনুষ্ঠানের জন্য বললেই তো খুলে দেয়া হতো। তাহলেই তো হতো। এটা নিয়ে কি নাচতে হবে নাকি।

তিনি আরো বলেন, যখন আওয়ামীলীগ ক্ষমতায় ছিলনা তখন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের অনেকে পালিয়ে গিয়েছিল। ওই সময় শহর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। সেসময় মেয়র আইভীকে মা বলে সম্মোধন করেছিল এই খোকন সাহা। তখন ‘মা’ ‘মা’ ডেকে শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হয় খোকন সাহা। আর নয়তো সাধারণ সম্পাদক পদ খোকন সাহার কপালে জুটতো না। আজকে সেই মেয়র আইভী তাদের কাছে খারাপ হয়ে গেছে। আইভী দলীয়ভাবে নৌকার মনোনয়ন পেয়ে মেয়র হয়েছে। আইভীকে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বানিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা দেশের জেলাগুলোতে সভাপতি ও সেক্রেটারী দেয়া হয়। কিন্তু শুধুমাত্র নারায়ণগঞ্জ জেলায় সভাপতি সেক্রেটারী সহ সিনিয়র সহ সভাপতি পদ দেয়া হয়েছে। সেখানে আইভীকে নিয়ে কিভাবে খোকন সাহা সমালোচনা করে। সে এতো বড় দুঃসাহস, এতো বড় কথা বলে কোথেকে। অথচ তার নেতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের আসনের মানুষজন পানিতে ডুবে দুর্ভোগ পোহাচ্ছে। অন্যের সমালোচনা না করে সেখানে গিয়ে জনগণকে সহযোগিতা করুক। এজেন্ডা তারা নিয়ে নামে এজেন্ডা তারা পালে, হেফাজত তারা পালে, বিএনপি জামায়াত তারা পালে। আমি ধিক্কার জানাই এসব নেতাকর্মীদের।

১৬ জুন আওয়ামী লীগের কার্যালয়ে বোমা হামলার ঘটনায় শহীদদের স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা জানাতে এসে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে বিষ্ফোরক মন্তব্য করেছেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোকন সাহা। ‘মেয়র আইভী কি আওয়ামী লীগ না অন্য কোনো দল করেন’ এরুপ মন্তব্য ছুড়ে দিয়েছেন। এর প্রতিক্রিয়ায় আওয়ামীলীগের নেতৃবৃন্দরা পাল্টা সমালোচনার ঝড় তুলেছেন।

উল্লেখ্য, ২০০১ সালের ১৬ জুন চাষাঢ়া আওয়ামীলীগের কার্যালয়ে বোমা হামলায় ২০ জন নেতাকর্মী নিহত হয়। এবং অনেকে পঙ্গুত্ববরণ করেন। সেসব শহীদদের স্মরণ করতে গত ১৬ জুন চাষাঢ়া শহীদ মিনারের মূল ফটকে তালা ঝুলানো দেখে আওয়ামীলীগের নেতৃবৃন্দরা ক্ষোভ ঝারেন। এসময় তারা তালা ভেঙে ভেতরে প্রবেশ করে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন।

ওই সময় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বলেন, আমরা যাতে করে শহীদ বেদীতে ফুল দিতে না পারি সেজন্য শহীদ মিনারে তালা দিয়ে রেখেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। আমার ভাবতে অবাক লাগে তিনি আমার দলের টিকেটে মেয়র নির্বাচিত হয়েছেন। আমরা মেয়রের এসমস্ত কার্যকলাপের তীব্র নিন্দা জানাচ্ছি। তিনি (নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী) এখানে বাথরুম বানিয়েছেন। উনি নজির সৃষ্টি করেছেন। উনি কার এজেন্ডা নিয়ে নেমেছেন আমরা পরিস্কারভাবে জানতে চাই। উনি কি আওয়ামী লীগ না অন্য কোনো দল করেন। অন্য কোনো দলের এজেন্ডা দলের এজেন্ডা বাস্তবায়নের জন্য নেমেছেন সেই বিচারের ভার নেমেছে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের নেতাকর্মীদের দিয়ে গেলাম।

এর প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম এসব কথা বলেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও