মহানগর সফল, জেলায় সায়েম মাহবুবের ব্যর্থতা

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৭ পিএম, ২৫ জুলাই ২০২১ রবিবার

মহানগর সফল, জেলায় সায়েম মাহবুবের ব্যর্থতা

প্রায় একই সময়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক কমিটি ঘোষণা করা হলেও চলতি সময়ে মহানগর স্বেচ্ছাসেবক দল তাদের বিভিন্ন ইউনিটি কমিটি ঘোষণা করতে পারলেও পারেনি জেলা। জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের কারণেই কমিটি ঘোষণা সম্ভব হয়নি বলে জানা যায়।

দলীয় সূত্রমতে, ইতোমধ্যে কমিটির সুপার সেভেনের সুপার ফাইভ কেন্দ্রে সায়েমের নামে নালিশ কয়েছেন। অভিযোগের তীর ছিল মাহবুবের দিকেও। জেলা স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন ইউনিট কমিটি ঘোষণা নাম করে নেতাকর্মীসহ সবাইকে নিয়ে টালবাহানা, বিভিন্ন ইউনিট কমিটির নেতাকর্মীদের দিয়ে কাজ করিয়ে নেয়া তবে কমিটি নিয়ে কথা না বলা এসব অভিযোগ উঠে কেন্দ্রে। এ ছাড়া কেন্দ্রে কমিটি নিয়ে একাধিকবার নেতাদের সাথে বসা হয়েছে বলে জানালেও প্রকৃতপক্ষে তা হয়নি সেটাও কেন্দ্রে নেতারা অবহিত করেছেন।

কমিটি দ্রুত দিয়ে দিতে কেন্দ্র থেকেও বার বার বলা হয়েছে সায়েম মাহবুবকে। তবে সায়েম মাহবুব বার বারই সময় ক্ষেপন করছেন। এদের মধ্যে সায়েম ফতুল্লা ও আড়াইহাজার থানা কমিটি পুরোটাই চাচ্ছেন এবং আড়াইহাজার থানা কমিটি সবার আগে ঘোষণা করতে মাহবুবকে চাপ দেন। দলের একজন কেন্দ্রীয় নেতা ও আড়াইহাজারের প্রভাবশালী নেতার পছন্দ অনুযায়ী কমিটি দিতে চাপ দেন সায়েম। সেই সাথে ফতুল্লা থানা কমিটিও চান তিনি। এ প্রস্তাবে রাজি না হয়ে মাহবুব কিছুটা ভিন্ন প্রস্তাব দেন এবং ফতুল্লা থানা কমিটির সিংহভাগ এবং রূপগঞ্জের কমিটির অর্ধেক নেতাকর্মী নিজে দেবেন বলে প্রস্তাব দেন। সেই প্রস্তাবে রাজি হননি সায়েম। এ নিয়ে দ্বন্দ্বেই মুলত আটকে আছে ইউনিটি কমিটি।

২০১৮ সালের ২৬ জুন নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি করা হয়েছে জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ আহবায়ক আনোয়ার সাদাত সায়েমকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমানকে। কমিটিতে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে সালাহউদ্দিন সালুকে, সহ সভাপতি করা হয়েছে মোল্লা মোহাম্মদ সাখাওয়াত হোসেন ও জাকারিয়া সালেহ সপনকে। যুগ্ম সম্পাদক করা হয়েছে সরকারি তোলারাম কলেজের সাবেক জি এস শাহ আলম ও সালাহউদ্দিন দেওয়ানকে।

জানা যায়, কমিটি ঘোষণার পর থেকেই দলের বিভিন্ন পর্যায়ের জেলার ও থানার নেতাদের নিয়ে বৈঠক করে তাদের সাথে নিয়ে জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে অনেকবার সময় দিয়েছেন সভাপতি সম্পাদক। দিনের পর দিন তাদেরকে কমিটির আশা দিয়েও আবার নিরাশায় ডুবিয়েছেন তারা। সর্বশেষ গেল রোজার আগে থেকে প্রায় প্রতিদিনই কমিটি দিবো দিচ্ছি করে নেতাকর্মীদের ঘুরিয়েছেন তারা। এদিকে ঈদ পার হলেও কমিটি কোন খবর নেই তাদের কাছে। সভাপতি সাধারণ সম্পাদক নিয়মিত নেতাকর্মীদের জানান, কমিটি জমা দেয়া হয়েছে অনুমোদন দিলেই দিয়ে দেব।

অথচ কেন্দ্রীয় একাধিক সূত্র নিশ্চিত করেছে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সায়েম কিংবা সাধারণ সম্পাদক মাহবুব কেউই কমিটি জমা দেননি। কমিটির বিষয়ে একাধিকবার কথা বললেও কেউই কমিটি জমা দেয়নি। অথচ মহানগর স্বেচ্ছাসেবক দল তাদের বিভিন্ন ইউনিট কমিটি ইতোমধ্যেই ঘোষণা করেছে।

অপরদিকে ঈদ পার হবার পর দলীয় নেতাকর্মীদের এখন থানা ও ইউনিট কমিটিগুলো ঘোষণা করবেন বলে তাদের কাছে নতুন টোপ ফেলেছেন সায়েম মাহবুব। ইতোমধ্যে এ নিয়ে কমিটির খসড়া করতেও তারা বলেছেন কমিটির অন্যান্যদের।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও