ফতুল্লা বিএনপির কমিটি : দালাল বাদ প্রবীণরা অবমূল্যায়িত!

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৭ পিএম, ১ সেপ্টেম্বর ২০২১ বুধবার

ফতুল্লা বিএনপির কমিটি : দালাল বাদ প্রবীণরা অবমূল্যায়িত!

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা হওয়ার প্রায় ৮ মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তাদের অধীনে থাকা বিভিন্ন থানা পৌরসভা কমিটি গঠন করা সম্ভব হয়ে উঠেনি। করোনা সংক্রমণ ও দফায় দফায় লকডাউনের কারণে তাদের কমিটি গঠন প্রক্রিয়া বার বার থেমে যাচ্ছে। তবে এবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাওয়ার সাথে সাথে জেলা বিএনপির কমিটি গঠন নিয়ে তোরজোড় চলছে।

আগামী কিছুদিনের মধ্যেই জেলা বিএনপির অধীনে থাকা বিভিন্ন থানা পৌরসভা গুলোর আহবায়ক কমিটি ঘোষণার সম্ভাবনা রয়েছে। সে লক্ষ্যে তাদের কার্যক্রম অনেকটাই এগিয়ে রয়েছে। তারই অংশ হিসেবে ফতুল্লা থানা বিএনপিতে নতুন কমিটি আসার সম্ভাবনা দেখা দিয়েছে। আর এই কমিটিতে নেতাকর্মীদের দীর্ঘদিনের প্রত্যাশা অনুযায়ী ‘দালাল’ খ্যাত নেতাকে বাদ দেয়া হলেও প্রবীণ বিএনপি নেতাকে অবমূল্যায়ের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

জানা যায়, ফতুল্লা থানা বিএনপিতে আহবায়ক হিসেবে আলোচনায় ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, সাবেক সভাপতি খন্দকার মনিরুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাহিদ হাসান রোজেল। এদের মধ্যে আবুল কালাম আজাদকে নিয়ে বিতর্ক রয়েছে। তাকে দলীয় নেতাকর্মীরা ‘দালাল’ হিসেবেই চিনে থাকে। ফলে কেউ মেনে নিবে না। যদি তাকে আহবায়ক করা হয় তাহলে জেলা বিএনপি বিতর্কের মধ্যে পরে যাবেন। আর তাকে তাকে বাইরে রেখেই ফতুল্লা থানা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হচ্ছে।

তবে আবুল কালাম আজাদ বিশ্বাসের পাশাপাশি ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি খন্দকার মনিরুল ইসলামকে বাদ দেয়ার প্রচেষ্টা চলছে। যা নিয়ে বিএনপির তৃণমূলে আপত্তি রয়েছে।

সেই সাথে ফতুল্লা থানা বিএনপির আহবায়ক কমিটিতে আসার সম্ভাবনা রয়েছেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক জাহিদা হাসান রোজেলের। তাকে নিয়ে নেতাকর্মীদের অনেক প্রত্যাশাও রয়েছে। আর কমিটিতে আসার পর সেই প্রত্যাশা কতটা পূরণ করতে পারেন সেটাই মূল লক্ষ্য বিষয় হয়ে দাঁড়াবে।

এর আগে ফতুল্লায় জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নাসিরউদ্দিনকে টিম লিডার ও জেলা বিএনপির সদস্য খন্দকার আবু জাফর, মাহমুদুর রহমান সুমন, মোশারফ (সোনারগাঁও), শাহআলম হীরাকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট উপ-কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির রিপোর্ট অনুযায়ীই ফতুল্লা থানা বিএনপির কমিটি গঠন হতে যাচ্ছে। যদিও তিনি এলাকার নেতাকর্মীদের সাথে যোগাযোগ করেননি বলে অভিযোগ রয়েছে।

তবে ফতুল্লা থানা বিএনপির কমিটি থেকে ‘দালাল’ খ্যাত আবুল কালাম আজাদ বিশ্বাস বাদ পড়ছে এটাতেই নেতাকর্মীরা সন্তুষ্টি প্রকাশ করছেন। চলমান কমিটির আহবায়ক পদে আবুল কালাম আজাদ বিশ্বাস এবং সদস্য সচিব হিসেবে নজরুল ইসলাম পান্না মোল্লা ছিলেন। আর দুইজনকে নিয়েই ফতুল্লা বিএনপিতে বিতর্ক ছিল।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও