শামীম ওসমানকে চ্যালেঞ্জ

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৬ পিএম, ৮ সেপ্টেম্বর ২০২১ বুধবার

শামীম ওসমানকে চ্যালেঞ্জ

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের কড়া সমালোচনা করে বক্তব্য রেখে তাঁর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মাসুম।

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার দাবিতে বুধবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের আলী আহম্মদ চুনকা পাঠাগার মিলনায়তন প্রাঙ্গণে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আয়োজিত আলোক প্রজ্জ্বলন চলাকালে মানববন্ধনে তিনি একথা বলেন।

মাসুম বলেন, আমারা ত্বকী হত্যার বিচার চাচ্ছি। আমাদের এই আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়। সরকারের বিরুদ্ধে আমাদের অবস্থান নয়। সরকার ভালো কাজ করছে। মানুষের প্রশংসা পাচ্ছে। ত্বকী হত্যার প্রতিবন্ধকতা ওসমান পরিবার। আমি প্রধানমন্ত্রীকে বলবো আপনি কোন ব্যক্তি বা দলের প্রধানমন্ত্রী না। আপনার কাছে আমাদের প্রত্যাশা অনেক। আপনি বিচারের অনুমতি দেন।

মাসুম বলেছেন, ‘নারায়ণগঞ্জকে জিম্মি করে রেখেছে একটি পরিবার। আর মাঝে মধ্যে আস্ফালন দেন এ পরিবারের শামীম ওসমান। শামীম ওসমান আপনি ঘুঘু দেখেছেন কিন্তু ফাঁদ দেখেননি। আপনি বলেছেন হুকুম দিলে শুধু মাথা দেখা যাবে মাটি আর দেখা যাবে না। কথায় কথায় হুমকি দেন। রক্তের বন্যায় বসিয়ে দিবেন। দেখি রক্তের বন্যা বসান না। বাপের বেটা হলে হুকুম দেন। আমাদেরকে হুমকি দিবেন না। সামনে নির্বাচন আসছে। আপনি বলছেন আপনি শকুন তাড়াবেন। ১০ বছর ধরে তো আমরা এ শকুন তাড়ানোর চেষ্টা করছি। আপনার চার পাশেই তো শকুন ভরা। আপনার ও আপনার ভাই সেলিম ওসমানের ক্ষমতা আমরা জানি। জেনেই আমরা রাজপথে নেমেছি।

তিনি বলেন, আপনি আপনার এলাকার কাজ করতে পারেন না। জলাবদ্ধতা থাকে। পানিতে ডুবে থাকে আপনার এলাকায়। ফতুল্লাবাসীকে ডুবিয়ে নারায়ণগঞ্জ নিয়ে কথা বলেন। মিথ্যা বলার একটা সীমা থাকা দরকার। আপনি একটা চরম মিথ্যাবাদী। আপনি শুধু বানিয়ে বানিয়ে কথা বলেন। আপনি মৃত্যুর কথা বলেন কিন্তু আপনার মৃত্যুর ভয় নাই। থাকলে আপনি ষড়যন্ত্র করতেন না।

মাহবুবুর রহমান মাসুম বলেন, ‘আপনি তো জনপ্রতিনিধি। তাহলে আপনি ত্বকী হত্যার বিচার চান না কেন? আজকে কেন চঞ্চলের মা কেঁদে বেড়ায়? আজকে ভুলু সাহার পরিবার কেন বিচার পায় নাই? আর মিঠু তো আপনার দলের লোক যাকে ওপেন রাজপথে হত্যা করা হলো। সেই মিঠুর বিচার চান না কেন? শুধু নিজের বেলাতেই ষোলো আনা। আপনার দিন শেষ হয়ে গেছে শামীম ওসমান। মানুষ আপনার ভেল্কিবাজি ধরে ফেলেছে। ওইসব আজেবাজে কথা বলে কোনো লাভ হবে না। প্রধানমন্ত্রী আপনার পক্ষে থাকতে পারে কিন্তু এমন সময় আসবে যে সাধারণ মানুষ আপনার পক্ষে আর থাকবে না। আমি আপনাকে আবারও ওপেন চ্যালেঞ্জ দিচ্ছি, আর একবারও বলবেন না যে আপনি হুকুম দিলে সব তছনছ হয়ে যাবে। তছনছ করার ক্ষমতা আপনার নাই।’

ঐতিহ্যবাহী ওসমান পরিবারের সমালোচনা করেন মাসুম বলেন, ১৯৬৬ সালের বঙ্গবন্ধুর ৬ দফার পক্ষে ওসমান পরিবার ছিল না। তারা বঙ্গবন্ধুর বিরোধীতা করেছিলেন। এসব কথা আমাদের দিয়ে বলাবেন না। ইতিহাস কিন্তু আমরা সব জানি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও