নির্বাচন এলে শামীম ওসমান এসব করায় : আনোয়ার হোসেন

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫০ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২১ শনিবার

নির্বাচন এলে শামীম ওসমান এসব করায় : আনোয়ার হোসেন

সংগঠনের সভাপতিকে বাদ দিয়ে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের কর্মী সভার আয়োজন নিয়ে বিষ্ফোরক মন্তব্য করেছেন সংগঠনটির সভাপতি আনোয়ার হোসেন। নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের নির্দেশনায় মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোকন সাহা এরুপ কর্মকা- করছে বলেও তীব্র সমালোচনা করেছেন। এছাড়া আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে এই কর্মী সভা করছে বলেও জানিয়েছেন। এমপি শামীম ওসমান ও খোকন সাহার এরুপ কর্মকান্ডে কেন্দ্রকে অবহিত করেছেন এ ব্যাপারে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে ১০ দিন ব্যাপী মহানগর আওয়ামী লীগের কর্মী সভার আয়োজন করা হয়েছে। তবে বরাবরের মত এবারো মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেনকে বাদ দিয়ে এই আয়োজন করা হয়েছে।

শুক্রবার সময়ের নারায়ণগঞ্জকে এ ব্যাপারে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, ২৭টি ওয়ার্ডের মহানগর আওয়ামীলীগের কর্মী সভার ব্যাপারে আমি অবগত নাই। এটা মহানরগর আওয়ামীলীগের প্রোগ্রাম বলে মনে হয়না। এই প্রোগ্রাম দিয়েছে শামীম ওসমান। শামীম ওসমানের নির্দেশ পালন করতেছে খোকন সাহা, মহানগর আওয়ামীলীগের নাম ভাঙ্গাইয়া। এমপি শামীম ওসমান ও খোকন সাহার এরুপ কর্মকান্ডের ব্যাপারে কেন্দ্রকে অবগত করা হয়েছে। তাছাড়া ২৭ টা ওয়ার্ডে আমাদের কমিটি নাই। এই অবস্থায় কিভাবে কার মাধ্যমে ওয়ার্ডগুলোতে কর্মী সভা করে তারাই ভাল জানে।

তিনি আরো বলেন, সিটি করপোরেশন নির্বাচন আসলে তারা এ রকম প্রক্রিয়া শুরু করেন। ২০১৬ সালে শুরু করছিল আমাকে নিয়ে এরপর খোকন সাহাকে নিয়ে। এভাবে চলছে।

রাইফেল ক্লাবে মহানগর আওয়ামীলীগের কর্মী সভার ব্যাপারে তিনি বলেন, ওই দিন রাইফেল ক্লাবে কর্মী সভার নির্দেশনা দিয়েছে শামীম ওসমান। খোকন সাহাকে নির্দেশনা দিয়েছে শামীম ওসমান। এটা মহানগর আওয়ামীলীগের কর্মী সভা হলে মহানগর আওয়ামীলীগের সভাপতি নির্দেশনা দিতো। গঠনতন্ত্র সেটাই বলে। তবে আমি এ ব্যাপারে অবগত নই। মহানগর আওয়ামীলীগের ব্যানারে কর্মী সভায় দেখলাম ব্যানারে শামীম ওসমানের ছবি সামসুজ্জোহার ছবি আর প্রধানমন্ত্রীর ছবি।

এর আগে গত ৬ সেপ্টেম্বর বিকেলে চাষাঢ়া রাইফেল ক্লাবে মহানগর আওয়ামীলীগের কর্মী সভা অনুষ্ঠিত হয়। সভায় মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোকন সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান। সেখানে সভাপতি না জানিয়ে ওই কর্মী সভা করা হয়। এতে ক্ষোভ প্রকাশ করেছেন মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, মহানগর আওয়ামীলীগের উদ্যোগে রাইফেল ক্লাবে কর্মী সভা হয়েছে এ ব্যাপারে আমি জানিনা। মহানগর আওয়ামীলীগের কর্মী সভা যদি হয়ে থাকে সেটা মহানগর আওয়ামীলীগের প্রেসিডেন্টের সভাপতিত্বে হওয়ার কথা। এ ব্যাপারে দলের উর্ধ্বতনদের জানানো হবে।

তিনি আরো বলেন, এটা দলকে ভাঙার ষড়যন্ত্র। দলকে বিভাজন করার ষড়যন্ত্র। এটা যারা করতেছে তারা দলকে বিভাজন করতে চায়। দলের সুনাম নষ্ট করতে চায়। দলকে মানুষের কাছে বিতর্কিত করতে চায়। তারা দলের ভাবর্মূতি নষ্ট করার জন্য করছে।

উল্লেখ্য, এর আগে একইভাবে গত ৩০ ডিসেম্বর চাষাঢ়া রাইফেল ক্লাবে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের উদ্যোগে ১ থেকে ১৮ নং ওয়ার্ড কর্মী সভা অনুষ্ঠিত হয়। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ ও মহানগর আওয়ামীলীগের সদস্য শামীম ওসমানকে। এক্ষেত্রে সভাপতিবিহীন সভা অনুষ্ঠিত হওয়ার অর্থ হচ্ছে দলের উপস্থিত সেক্রেটারী খোকন সাহা অনুষ্ঠানের আয়োজন করেছে। সেই অনুষ্ঠানে ওসমান অনুগামী ও খোকন সাহার লোকজন উপস্থিত ছিল।

এর আগে ২৬ ডিসেম্বর সিদ্ধিরগঞ্জ, ২৮ ডিসেম্বর বন্দরে আওয়ামী লীগের ব্যানারে কর্মী সভা হয়। সেখানেও সভাপতিকে ঘুমে রেখে কর্মী সভা করা হয়।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও