শকু খোরশেদে নজর

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৪ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

শকু খোরশেদে নজর

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অন্যতম দুইজন জনপ্রিয় কাউন্সিলর হলেন ১৩ নং ওয়ার্ড কাউন্সিরর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু। দলমত নির্বিশেষে তারা জনপ্রিয়তা অর্জন করেছেন। বিশেষ করে করোনাকালিন সময়ে তাদের ভূমিকা অনেক প্রশংসিত হয়েছে। ১৩ নং ওয়ার্ড কাউন্সিরর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের ভূমিকা সারাবিশ্বব্যপী প্রশংসিত হয়েছে।

তবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের এবারের সেই দুই কাউন্সিলরের ওয়ার্ডে নজর পড়েছে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের অনুসারীদের। ইতোমধ্যে তারা প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। যদিও সবসময় এই দুই ওয়ার্ডে শামীম ওসমানের অনুসারীরা প্রচেষ্টা চালিয়ে থাকেন। তবে এবার তারা বেশ জোরালোভাবে নির্বাচনী মাঠে নামার প্রস্তুতি নিতে শুরু করেছেন।

সিটি করপোরেশনের নির্বাচনের ঘোষণার পর থেকেই নারায়ণগঞ্জের বিভিন্ন ওয়ার্ডের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থীরা প্রচার প্রচারণা শুরু করে দিয়েছেন। তারা বিভিন্নভাবে নিজেদের জাহির করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রতিদ্বন্দ্বীতাকারী হিসেবে মাঠে রয়েছেন নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জুয়েল হোসেন এবং ১৩ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রতিদ্বন্দ্বীতাকারী হিসেবে মাঠে রয়েছেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি রবিউল হোসেন।

মো. জুয়েল হোসেন ও রবিউল হোসেন এই দুইজনেই নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সংশ্লিষ্ট ওয়ার্ডবাসীর নজর কাড়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। ১৩ নং ওয়ার্ডে রবিউল হোসেন আগে থেকেই মাঠে থাকলেও ১২ নং ওয়ার্ডে মো. জুয়েল হোসেন নতুন করে মাঠে নেমেছেন। ইতোমধ্যে তারা বেশ জোরালোভাবেই প্রতিদ্বন্দ্বীতার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আর তাদের বিপরীতে রয়েছেন জনপ্রিয় দুই কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও কাউন্সিলর শওকত হাসেম শকু।

জানা যায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডে বিভিন্ন রকম প্রতিবন্ধতা মোকাবেলা করে সবসময় জনপ্রিয় কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়ে আসছেন মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। বিশেষ করে করোনা কালিন সময়ে তার ভূমিকা দেশের গন্ডি পেরিয়ে বিশেষ প্রশংসিত হয়।

২০২০ সালের ৮ মার্চ সারা দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার পরই মানুষের সেবায় কাজ শুরু করে কাউন্সিলর খোরশেদ। করোনা সুরক্ষায় মানুষকে সচেতন করতে প্রথমে লিফলেট বিতরণ করেন। পরবর্তীতে মানুষের মধ্যে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করেন। এক পর্যায়ে শহরে যখন হ্যান্ড স্যানেটাইজার সংকট দেখা দেয় তখন নিজেই ডাক্তারদের পরামর্শ অনুযায়ী হ্যান্ড স্যানেটাইজার তৈরি করে ৬০ হাজার বোতল স্যানেটাইজার বিতরণ করেন। পরবর্তীতে সরকার সারাদেশে লকডাউন ঘোষণা করলে অসহায় শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে খাদ্য সংকটে ভোগেন। তখনও অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন।

এর মধ্যে ২০২০ সালের ৭ এপ্রিল শহরের দেওভোগ এলাকায় এক সাংস্কৃতিক কর্মী করোনা উপসর্গ নিয়ে মারা যায়। ১২ ঘণ্টা লাশ পড়ে থাকলে কেউ দাফনের জন্য এগিয়ে আসেনি। এমন পরিস্থিতি দেখে ‘টিম খোরশেদ’ নামে স্বেচ্ছাসেবক কমিটি গঠন করে ৮ এপ্রিল থেকে করোনায় আক্রান্ত ও উপসর্গ আছে মৃত ব্যক্তিদের মরদেহ দাফন ও সৎকার কার্যক্রম শুরু করেন। দল মত নির্বিশেষে কয়েক শতাধিক মানুষের লাশ কাফন দাফন ও সৎকার করে যাচ্ছেন খোরশেদ। যা এখনও ধারাবাহিক ভাবে চলমান আছে। এর পাশাপাশি মানুষের অক্সিজেন সংকট দেখে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, প্লাজমা ডোনেশন, অ্যাম্বুলেন্স সেবা, টেলিমেডিসিন সেবাও দিতে শুরু করেন। অসহায় নি¤œ মানুষের মধ্যে খাবার বিতরণ, খাদ্য সামগ্রী বিতরণ, ভিটামিন সি জাতীয় ফল, পুষ্টিকর সবজি বিতরণ, খাদ্য সামগ্রী বিতরণ ইত্যাদি কার্যক্রম চলমান রয়েছে।

মাকসুদুল আলম খন্দকার খোরশেদের এসকল কার্যক্রমের মধ্যে দিয়ে সারাদেশব্যাপী আলোচনা চলে আসেন। তার জনপ্রিয়তা ছড়িয়ে পড়ে সাড়া দেশব্যাপী। দল মত নির্বিশেষে সকলেই তাকে আপন করে নেন।

একইভাবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ডে শওকত হাসেম শকুও জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। দল মত নিবিশেষ সকলের কাছেই রয়েছে তার গ্রহণযোগ্যতা। করোনাভাইরাসের কারণে বাসায় বন্দি নিম্নআয়ের মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারটির প্রতি গুরুত্ব দিয়ে রীতিমতো একটি উদাহরণ সৃষ্টি করেছেন ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু।

মানুষের মধ্যে খাদ্যসামগ্রী কিংবা বস্ত্র বিতরণের এমন সুশৃঙ্খল দৃশ্য বোধহয় কখনই দেখা যায়নি। কিন্তু করোনাভাইরাসের কারণে সেটিও সম্ভব হয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ডে। মাসব্যাপী জীবাণুনাশক স্প্রে, হেক্সিসল, মাস্ক ও সাবান বিতরণ শেষে নিম্নআয়ের মানুষের জন্য সামাজিক দূরত্ব বজায় রেখেই খাদ্যসামগ্রী দিয়েছেন কাউন্সিলর শওকত হাশেম শকু।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও