দুনিয়াতে আর বেশীদিন নাই, মাফ করে দিয়েন : শামীম ওসমান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:০৬ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার

দুনিয়াতে আর বেশীদিন নাই, মাফ করে দিয়েন : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪  আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আমার কেন জানি মনে হয় এই দুনিয়াতে আমি বেশিদিন নাই। এটা মনে হয় আমার। এটা আমার ফিলিংস দাঁড়িয়ে গেছে একটা। সময় খুব কম। যদি কেউ আমার দ্বারা কেউ কষ্ট পেয়ে থাকেন আমি হাতজোড় মাফ চেয়ে নিচ্ছি। যদি আমার ব্যবহারে কেউ কষ্ট পেয়ে থাকেন মাফ করে দিবেন। কিছু চাই না আল্লাহকে সন্তুষ্ট করতে চাই। ব্যক্তিস্বার্থের জন্য রাজনীতি করি না কখনও করবোও না। কিছু কাজ করতে চাই। সবাইকে নিয়েই কাজ করতে চাই। সবাইকে নিয়ে কাজ করার মানসিকতা আছে বলেই বাড়িতে প্রচন্ড অসুস্থ স্ত্রীকে রেখেও সামাজিক দায়িত্ব কিংবা ধর্মীয় দায়িত্ব পালন করতে গিয়েছিলাম। রিটার্ন কি পেয়েছি সেটা দেখেছি। আমাকে কেউ কেউ বলেছে কাউকে দায়ী করার জন্য। আমি কাউকে দায়ী করি নাই। তারপরেও একটা প্রেস রিলিজ দেখে মনে কষ্ট পেয়েছি। প্রেস রিলিজটা না দেখলে আমার এত খারাপ লাগতো না। আমি প্রথম বিশ্বাস করতে পারি না।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে শুভেচ্ছা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন উপলক্ষ্যে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শামীম ওসমান গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বলেন, পক্ষে থাকেন বিপক্ষে থাকেন আই ডোন্ট কেয়ার আমি আমার পথে হাঁটবো। আমি জানি আমি যতক্ষণ সত্য আছি ভরসা করি আল্লাহর উপর। আর আমি তো মনে গেছি ২০০১ সালে। সামনে যে সময়টা আসছে আমি জানি এসময়টাতে আবার আমাকে ফাইট করতে হবে।

তিনি বলেন, ধর্মীয় সাম্প্রদায়িকতা অসাম্প্রদায়িকতা মানে এটা না আমি অসাম্প্রদায়িক এটা প্রমাণের জন্য কোনো মন্দিরে গিয়ে গরু কুরবানি দিবো। এটা হয় না। অসাম্প্রদায়িকতা হচ্ছে কয়দিন পরে দূর্গাপূজা হবে আজানের সময় বন্ধ হয়ে যায়। আবার আমরা মুসলমানরা সেখানে যাই। একটা ধর্ম আছে মানুষের জন্য শেষ ঠিকানা। কোনো হিন্দু ভাইয়ের স্মৃতিসৌধে গরুর রক্ত দিয়ে আসলে কেউ মেনে নিবে না। সেদিনের পর থেকেই আমি নারায়ণগঞ্জে কম আসি। কখন কি বলে বসি সেটা ঠিক নাই। আমি দেখছি দুই একটা মিডিয়া পরিস্থিতি গরম করার করার জন্য কথা বলে। তারা চাচ্ছে আমি উত্তেজিত গরম হই। আমি হবো না। কারণ আমি নীলকন্ঠি হওয়ার চেষ্টা করছি। বিষ খেয়ে হজম করার চেষ্টা করছি। আত্ম অহংকার অহমিকা এগুলো ভাল না। কারণ পৃথিবীতে কিছুই স্থায়ী না। আমরা আসছি পরীক্ষা দেয়ার জন্য। রাজনীতি করতে গেলে কিছু কড়া কথা বলতে হয়। রাজনীতি করতে গেলে অনেক সময় এমন কথা বলতে যা অনেকের গাঁয়ে লাগে। তারপরেও চেষ্টা করি নিজেকে নিয়ন্ত্রণ রাখতে। আমি ইচ্ছা করলে সেদিন নারায়ণগঞ্জ জ্বালাতে পারতাম। ধৈর্য ধরার চেষ্টা করেছি। আমি জীবনে এত চিৎকার দিয়ে কাঁদি নাই। সেদিন আপনারা যাওয়ার আগ পর্যন্ত কেঁদেছি। ওখানে বসে নামাজ পড়েছি। আল্লাহর কাছে ধৈর্য্য ভিক্ষা চেয়েছি। আল্লাহ আমাদের ধৈর্য্য দিয়েছেন। কিন্তু যা আশা করছেন তারা এবার পাবেন না।

এসময় উপস্থিত ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি আবদুস সালাম, বাংলাভিশনের জেলা প্রতিনিধি আফজাল হোসেন পন্টি, চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ করেসপনডেন্ট আহসান সাদিক, মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি আনিসুর রহমান জুয়েল, সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি শওকত আলী সৈকত, ইন্ডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি হাসান উল রাকিব, নিউজ টুয়েন্টিফোরের দিলীপ মন্ডল, মোহনা টিভির জেলা প্রতিনিধি আজমীর ইসলাম, দেশ টিভির জেলা প্রতিনিধি বিল্লাল হোসেন ও নিউজ টুয়েন্টিফোর এর রূপগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম হানিফ প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও