আওয়ামী লীগের মঞ্চে হাইব্রিডরা মূল্যায়িত

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২৬ পিএম, ১ অক্টোবর ২০২১ শুক্রবার

আওয়ামী লীগের মঞ্চে হাইব্রিডরা মূল্যায়িত

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে দলের শীর্ষ নেতারা যখন হাইব্রিড নেতাদের বিরুদ্ধে অবস্থান তখন নারায়ণগঞ্জে এর ভিন্ন চিত্র। নারায়ণগঞ্জে সদ্য আওয়ামী লীগে যোগ দেওয়া নেতারা এখন বসছেন মঞ্চের সামনের চেয়ারে। পাচ্ছেন আসন। এ নিয়ে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন।

২৯ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জ থানার ৪ নং ওয়ার্ডে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কর্মী সভা অনুষ্ঠিত হয়।

এতে আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য ও মহানগর কমিটির সহ সভাপতি চন্দন শীল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, শহর যুবলীগ সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া, জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি আব্দুল মতিন মাস্টার উপস্থিত ছিলেন। ওই অনুষ্ঠানে আওয়ামী লীগের অনেকেই বক্তব্য দিতে না পারলেও মঞ্চে ছিলেন আবদুল মতিন প্রধান। তিনি বক্তব্যও রাখেন।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতদিন পরিশ্রম করে বাংলার মানুষের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু কিছু সংখ্যক বর্ণচোরা হাইব্রিড কাউয়া বিভিন্নভাবে আমাদের যারা সাংগঠনিক ক্ষমতা বহন করে যারা সাংগঠনিক দায়িত্বে আছে তাদের বিরুদ্ধে বলে আমাদের মধ্যে বিশৃঙ্খলার সৃষ্টি করছে। তারা লুটতরাজের মধ্য দিয়ে নেত্রীর অর্জনকে বাংলাদেশের মানুষের প্রশ্নবিদ্ধ করতে চায়। জামাত বিএনপির চক্রের এজেন্ডা আজকে শেখ হাসিনার প্রেমিক বঙ্গবন্ধু প্রেমিক হয়ে গেছে। কথায় রয়েছে যার গোষ্ঠীতে কেউ দেয় না নৌকায় ভোট সে লাগাইছে এখন মুজিব কোর্ট। এরাই রাজাকারের সন্তান।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীগের সভাপতি আনোয়ার হোসেন প্রায়শই বলে আসছেন, ‘নারায়ণগঞ্জে আওয়ামী লীগের অনেক আওয়ামী লীগ নেতাকে বিভিন্ন স্থানে বসার চেয়ার দেওয়া হয় না। তাঁরা অবমূল্যায়িত হয়। আর দলে ঢুকে যাওয়া কাউয়া ব্যাঙরা ডাকাডাকি করলে নেতাদের পেছনেই ছুটে চলেন।

জানা গেছে, বিগত চারদলীয় জোট সরকারের আমলে বিএনপির সাইনবোর্ডে সিদ্ধিরগঞ্জ পৌরসভার প্রশাসক বনেছিলেন আব্দুল মতিন প্রধান। নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিনের আশীর্বাদে সিদ্ধিরগঞ্জ পৌরসভার প্রশাসক বনে যাওয়া এই বিএনপি নেতা বিএনপির সাইনবোর্ডে ধনকুবেরও বনেছেন বলে অভিযোগ রয়েছে। ২০১৭ সালের ১৫ অক্টোবর নারায়াণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নাভানা মাঠে ডিএনডির মেঘা প্রকল্পের উদ্বোধনের প্রাক্কালে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে সমাবেশের আয়োজন করা হয় যাঁর উদ্যোক্তা ছিলেন শামীম ওসমান। ওই অনুষ্ঠানে ফুলের নৌকা উপহার দিয়ে আনুষ্ঠানিক ভাবে আওয়ামীলীগে যোগ দেন বিএনপি নেতা আব্দুল মতিন প্রধান। তিনি বিলুপ্ত সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক প্রশাসক ও বর্তমান থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক ছিলেন। তবে এখনো আওয়ামীলীগের কোন কমিটিতে পদ পাননি মতিন প্রধান।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও