ট্রামকার্ড হতে পারেন মোস্তফা

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:২২ পিএম, ৭ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার

ট্রামকার্ড হতে পারেন মোস্তফা

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কর্মী সভা চলছে গত এক মাস ধরেই। এসব কর্মীসভায় প্রায়শই নেতারা মেয়র সেলিনা হায়াৎ আইভীর সমালোচনা করে আসছেন। আইভীকে কখন বিএনপি, জামায়াত, কখনো খন্দকার মোশতাদের অনুসারী অনুগামী মন্তব্য করেন। কিন্তু এ অবস্থায় এসব নেতারাই এবার ফতুল্লার কুতুবপুরে বিএনপির একজন নেতাকে আওয়ামী লীগের নৌকার মনোনয়ন দেওয়া হচ্ছে। আর এ নিয়ে নানাজন নানা প্রশ্ন করতে শুরু করেছেন। কেউ কেউ বলছেন, বিশেষ কাউকে খুশী করতেই কুতুবপুরে বিএনপি নেতা মনিরুল আলম সেন্টুকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের একাধিক নেতা জানান, কুতুবপুরে গত কয়েকদিন ধরেই সেন্টুর লোকজন বলে আসছিলেন মোটা অংকের টাকায় কাউকে কাউকে ম্যানেজ করা হয়েছে। সেন্টু আওয়ামী লীগের নৌকা পাবেন সেটা গত এক মাস ধরেই আলোচিত হচ্ছিল। সেটার রেশ ধরেই সেন্টুর লোকজন বিশেষ করে বিএনপির নেতাকর্মীরাও নিশ্চিত ছিলেন তিনিই পাবেন নৌকার টিকেট। আর আর পেছনে কয়েক কোটি টাকা লেনদেন হয়েছে এমন খবরও এসেছে।

৫ অক্টোবর কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীসভায় সেন্টুর নাম প্রস্তাব করা হয়। সেখানে নেতারা সকলেই সেন্টুর পক্ষে এমনভাবে কথা বলেন যে সেন্টু বছরের পর বছর আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন। নেতাদের কণ্ঠে তেলবাজির ওই বক্তব্যে আওয়ামী লীগের কর্মী ও নিচের সারির নেতাকর্মীরা ভ্রু কুচকে উঠে। তাদের কেউ কেউ সভাতেই বলেন, এত তেলবাজির পেছনে বিশেষ কোন বিনিয়োগ ছিল।

৬ অক্টোবর সেন্টুর একমাত্র নাম কেন্দ্রে পাঠানো হলেও সেখানে ট্রাম্পকার্ড হয়ে উঠতে পারেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ সভাপতি গোলাম মোস্তফা। তিনিও কেন্দ্রে নানাভাবে লবিং করছেন। তবে ভেতরের খবর হলো নারায়ণগঞ্জ আওয়ামী লীগের শীর্ষ কয়েকজন নেতাও মোস্তফাকে সবুজ সংকেত দিয়েছেন। তাছাড়া রাষ্ট্রপতি পরিবারের সঙ্গে গোলাম মোস্তফার সখ্যতা রয়েছে। তাদের বাড়িতে প্রায়শই রাষ্ট্রপতির ছেলে এমপি রেজওয়ানের যাতায়াত রয়েছে। মূলত দুই কূল রক্ষা করতে গিয়ে সেন্টুর নাম কেন্দ্রে পাঠানো হলেও তাকে বিএনপির বলে নাম কর্তনের চেষ্টা করছে একটি পক্ষ। শেষে থানা আওয়ামী লীগের সহ সভাপতির জোরে মনোনয়ন নিয়ে আসতে পারেন গোলাম মোস্তফা। সে ক্ষেত্রে সেন্টু লড়বে স্বতস্ত্র। আর তেমনটা হলে গত নির্বাচনের মত আবারো নৌকাকে ডুবিয়ে দেওয়া হবে কি না সেটা নিয়েও রয়েছে উদ্বেগ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও