পরাজয় বুঝে সরলেন মতি, নৌকা জাকিরের

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:৫৮ এএম, ১৬ অক্টোবর ২০২১ শনিবার

পরাজয় বুঝে সরলেন মতি, নৌকা জাকিরের

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীক পেয়েও শেষ সময়ে সরে গেছেন বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান যিনি ৫ বছর আগের সবশেষ নির্বাচনে বিনা ভোটে জয়ী হয়েছিলেন। এবার এ ইউনিয়নে মতি সহ তিনজন প্রার্থী ছিলেন। কেন্দ্রে পাঠানো ওই তিনজনের মধ্যে মতিকে নৌকা দিলেও ১৪ অক্টোবর তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। শারীরিক অসুস্থতার কারণে তিনি নির্বাচন করবেন না জানান। পরে তিনি একটি বেসরকারী হাসপাতালেও ভর্তি হন।

পরে ১৫ অক্টোবর শুক্রবার জেলা আওয়ামী লীগের সুপারিশে নৌকা প্রতীকের চিঠি পেয়েছেন জাকির হোসেন। ধানমন্ডির কার্যালয় থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করে আনেন।

উপস্থিত ছিলেন, আলীরটেক ইউনিয়নের সাবেক মেম্বার ফিরোজ হোসেন, আলীরটেক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শরীফ হোসেন, সদর থানা যুবলীগের যুগ্ম সম্পাদক ওমর ফারুক, ইউনিয়ন আওয়ামীলীগ ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম বিপ্লব ও লিডসাস লিমিটেডের ব্যবস্থাপনা সম্পাদক সাদিক আল সরকার।

জাকিরের নৌকা প্রতীক প্রাপ্তির খবরে আলীরটেকে বিরাজ করছে ভিন্ন এক আমেজ। কারণ সেখানে জাকিরের ব্যক্তি জনপ্রিয়তা বেশ তুঙ্গে।

আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন নৌকার মনোনয়ন প্রত্যাশা করেন। বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান, জাকির হোসেন ও সায়েম আহমেদ। সেলিম ওসমানের আশীর্বাদপুষ্ট হয়ে সবশেষে অনেকটা চমক দেখিয়ে নৌকার মনোনয়ন পেয়ে যান বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান। এতে ক্ষোভে ফুসে উঠে তৃণমূল। কারণ আওয়ামীলীগের কোন মিটিং মিছিল ও রাজনীতির সাথে মতি চেয়ারম্যানের সম্পৃক্ততা নেই। এতে করে আওয়ামীলীগের তৃণমূলের সাথে তার কোন সম্পর্ক নেই। এতে মতি চেয়ারম্যান পরিস্থিতির বেগতিক অবস্থা বুঝতে পেরে নির্বাচন থেকে সরে দাঁড়ান বলে একাধিক সূত্রে জানাগেছে।

একাধিক সূত্র বলছে, মতি চেয়ারম্যান বেশ কয়েকদিন যাবত আলীরটেক ইউনিয়নে তার জনপ্রিয়তার বিষয়ে খোঁজ খবর নিয়েছে। এতে আশানুরূপ ফলাফল পায়নি। নির্বাচন ফেয়ার হলে পরাজয়ের সম্ভাবনা বেশি। এই অবস্থা দেখে সে নির্বাচন থেকে সরে দাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর থানা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও ঘাতক দালাল নির্মূল কমিটির নেতা সওদাগর খান বলেন, আমি আগেই বলেছি মতি নৌকা পেলেও পাশ করার সম্ভাবনা নেই। নৌকা যদি অযোগ্য লোককে দেয় অথবা একজন অযোগ্য লোক যদি নৌকা পেয়ে গেলে কি পাশ করার সোজা ব্যাপার নাকি। আমি হানড্রেড পারসেন্ট নিশ্চিত সে পাশ করতে পারবেনা।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও